হিন্দু সম্প্রদায়ের ওপর হামলাকারী সব অপরাধী গ্রেফতার

হিন্দু সম্প্রদায়ের ওপর হামলাকারী সব অপরাধী গ্রেফতার

সাম্প্রতিক সময়ে দুর্গাপূজা এবং তার পরবর্তী সময়ে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় সব অপরাধীকে গ্রেফতার করা হয়েছে। তারা সবাই বর্তমানে পুলিশি হেফাজতে রয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।  

বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক ধর্মীয় সহিংসতায় এখন পর্যন্ত ৬ জন মারা গেছে। নিহতদের মধ্যে চারজন মুসলমান এবং তারা হিন্দুদের বাড়িতে আগুন দেওয়ার চেষ্টা করার সময় পুলিশের গুলিতে নিহত হয় এবং দুইজন হিন্দু মারা যায়, তাদের একজনের সাধারণ মৃত্যু এবং অন্যজন পানিতে ডুবে মারা গেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে উল্লেখ করা হয়, এসব ঘটনায় কাউকে ধর্ষণ করা হয়নি এবং একটি মন্দিরেও অগ্নিসংযোগ করা হয়নি। তবে কিছু জায়গায় দেবদেবী ভাঙচুর করা হয়েছে। এছাড়া এসব ঘটনাকে কেন্দ্র করে পুড়ে যাওয়া দেড় ডজন ঘর পুনর্নির্মাণ করা হয়েছে এবং সবাই ক্ষতিপূরণ পেয়েছেন। দুর্ভাগ্যবশত কিছু উৎসাহী মিডিয়া এবং ব্যক্তি ধর্মীয় সম্প্রীতির প্রতি প্রতিশ্রুতিবদ্ধ শেখ হাসিনা সরকারকে বিব্রত করার জন্য মূলত ধর্মীয় সংখ্যালঘুদের ওপর মৃত্যু এবং ধর্ষণের গল্প ছড়াচ্ছে বলেও অভিযোগ করে পররাষ্ট্র মন্ত্রণালয়।

কুমিল্লার ঘটনা উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, পূজামণ্ডপে কোনো উপাসক বা আয়োজক না থাকা অবস্থায় একজন মাদকাসক্ত ব্যক্তি পবিত্র কোরআন একজন দেবির পায়ের কাছে রেখে যায় এবং অন্য একজন তার একটি ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় আপ করে দেয়। 

এনআই/এনএফ

নিউজ সোর্স : হিন্দু সম্প্রদায়ের ওপর হামলাকারী সব অপরাধী গ্রেফতার

Leave A Reply

Your email address will not be published.