সেমিফাইনালের পথে আরো একধাপ এগোল অস্ট্রেলিয়া

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃহস্পতিবার বড় সংগ্রহ করেও শেষ রক্ষা হলো না লঙ্কানদের। ১৮ বল হাতে রেখেই ৭ উইকেটে  শ্রীলঙ্কার বিপক্ষে বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছে অসিরা। 

এই নিয়ে আইসিসি টি২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে প্রথম দুটি ম্যাচের মধ্যে দুটিতেই জিতে সেমিফাইনালের পথে আরো একধাপ এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

এর আগে, দুবাইয়ে টসে হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে শ্রীলঙ্কা। তিন নম্বরে নামা চারিথ আসালাঙ্কা ও কুশল পেরেরার ব্যাটিং ঝড়ে পাওয়ার প্লে-তে ৫৩ রান এবং ৯ ওভারে ৭৫ রান তুলে ভালো স্কোরের ইঙ্গিত দেয় লঙ্কানরা। কিন্তু এরপরই উড়ন্ত লঙ্কাকে মাটিতে নামান অ্যাডাম জাম্পা ও মিচেল স্টার্ক। টানা চার ওভারেই দুটি করে চারটি উইকেট তুলে নেন এই দুই অসি বোলার। ব্যাট হাতে ঝড় তোলা চারিথ আসালাঙ্কা ও ওপেনার কুশল পেরেরা দুজনেই আউট হন সমান ৩৫ রান করে। 

নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়াকে ১৫৫ রানের টার্গেট ছুঁড়ে দেয় লঙ্কানরা। 

শ্রীলঙ্কার ছুঁড়ে দেয়া ১৫৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৮ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অসিরা। দীর্ঘদিন পর রানের দেখা পেয়েছেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার জয়ে সর্বোচ্চ সংগ্রহ ছিল তার, ৪২ বলে ৬৫ রান। আর অধিনায়ন অ্যারন ফিঞ্চ ৩৭ ও স্টিভেন স্মিথ ২৮ রান করেন। 

অসিদের পক্ষে চার ওভারে মাত্র ১২টি রান দিয়ে ২টি উইকেট নিয়ে সফল বোলার ছিলেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। স্বীকৃতিস্বরূপ ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান তিনি। তার সমান দুটি করে উইকেট লাভ করেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সও। তবে এই দুজনে খরচ করেন যথাক্রমে ২৭ ও ৩৪ রান। অন্যদিকে, নিজের কোটায় ২৭ রান দিয়েও উইকেটশূন্য থাকেন জশ হ্যাজলউড।  

আগামী ৩০ অক্টোবর গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। একইদিন নিজেদের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে শ্রীলংকা।  

নিউজ সোর্স : সেমিফাইনালের পথে আরো একধাপ এগোল অস্ট্রেলিয়া

Leave A Reply

Your email address will not be published.