সুন্দরবনে দুই হরিণ শিকারি আটক

আটককৃত মো.হানিফ মিস্ত্রি এবং তার ছেলে মো. মাসুম মিস্ত্রি

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের বনরক্ষীরা মাংস ও হরিণ ধরার ফাঁদসহ দুই হরিণ শিকারিকে আটক করেছে। বৃহস্পতিবার সকালে ডুমুরিয়া টহল ফাঁড়ি সংলগ্ন বলেশ্বর নদী থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন মো.হানিফ মিস্ত্রি এবং তার ছেলে মো. মাসুম মিস্ত্রি। তাদের বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার খেতাচিরা গ্রামে। শিকারিদের কাছ থেকে একটি ইঞ্জিনচালিত ট্রলার, ১২ কেজি হরিণের মাংস, চারটি পা, ২০০ হাত দড়ির ফাঁদ, একটি নৌকা, ৫০ফুট ছান্দি জাল, একটি দা, একটি চাপাতি, একটি কুড়ালসহ বিভিন্ন মালামাল উদ্ধার করে বনবিভাগ।

সুন্দরবনের শরণখোলা রেঞ্জের (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, হরিণের মাংস পাচারের গোপন সংবাদ পেয়ে বগী স্টেশসন কর্মকর্তা মো. সাদিক মাহামুদ ও ডুমুরিয়া টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে বনরক্ষীদের তিনটি দল ভোর থেকে বলেশ্বর নদীতে অবস্থায় নেয়।

বৃহস্পতিবার সকালে একটি ইঞ্জিনচালিত ট্রলার সুন্দরবন থেকে বের হলে তা থামিয়ে তল্লাশি করলে হরিণের মাংস, শিকারের সরঞ্জামসহ বিভিন্ন মালামাল উদ্ধার করে দুই শিকারীকে আটক করা হয়। পরে আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে। উদ্ধারকৃত হরিণের মাংস রেঞ্জ অফিস চত্বরে মাটিচাপা দেয়া হয়েছে।

নিউজ সোর্স : সুন্দরবনে দুই হরিণ শিকারি আটক

Leave A Reply

Your email address will not be published.