সীমান্তে বিজিবির অভিযানে দেড় লাখ টাকা মূল্যের ফেন্সিডিল উদ্ধার

- Advertisement -

নওগাঁ প্রতিনিধি:
নওগাঁর পত্নীতলা বিজিবির গত তিন দিন (১৮-২০ নভেম্বর) পৃথক অভিযানে পৌণে দেড় লাখ টাকা মূল্যের ৬শ ৯০ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করেছে।

পত্নীতলা ১৪ বিজিবি ক্যাম্প সূত্র জানায়, ২০ নভেম্বর বুধবার ভোর ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ভুটিয়াপাড়া বিওপি’র টহল কমান্ডার হাবিলদার মো. শাহজাহান এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৭৫ হতে আনুমানিক ৪শ গজ বাংলাদেশের অভ্যন্তরে জয়পুরহাট উপজেলাধীন দড়িপাড়া নামক এলাকায় অভিযান পরিচালনা করে ২শ বোতল ভারতীয় ফেন্সিডিল মালিকবিহীন অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়।

গত ১৯ নভেম্বর ২০১৯ তারিখ গোপন সংবাদের ভিত্তিতে পত্নীতলায় ব্যাটালিয়ন (১৪ বিজিবি)’র অধীনস্থ খঞ্জনপুর বিওপি’র টহল কমান্ডার সুবেদার মো. আসাদুজ্জামান এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৫১/৪-এস হতে আনুমানিক ৫শ গজ বাংলাদেশের অভ্যন্তরে সাপাহার উপজেলাধীন শিরন্টি গ্রামের আমবাগান এলাকায় অভিযান পরিচালনা করে ২৫ বোতল ভারতীয় ফেন্সিডিল মালিকবিহীন অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়।

এছাড়া কড়িয়া বিওপি’র টহল কমান্ডার নায়েব সুবেদার মো. জয়নাল হোসেন এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৭৮ হতে আনুমানিক ০২ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে পাঁচবিবি উপজেলাধীন কুদুরবাড়ী নামক এলাকায় অভিযান পরিচালনা করে নারিকেল এবং সাউন্ড বক্সের মধ্যে অভিনব কৌশলে সাজানো অবস্থায় ৩৭ বোতল ভারতীয় ফেন্সিডিল মালিকবিহীন অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়।

অপরদিকে ভুটিয়াপাড়া, পাগলাদেওয়ান, রাধানগর এবং আগ্রাদ্বিগুন বিওপি কর্তৃক গোপন সংবাদের ভিত্তিতে নিম্নেবর্ণিত অভিযান পরিচালনা করে মোট ২৬৪ বোতল ভারতীয় ফেন্সিডিল মালিকবিহীন অবস্থায় আটক করা হয়।

ভুটিয়াপাড়া বিওপি’র টহল কমান্ডার নায়েব সুবেদার মো. জয়নাল এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৭৫/৫-এস হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে জয়পুরহাট উপজেলাধীন রামকৃষ্ণপুর নামক এলাকায় অভিযান পরিচালনা করে ১০০ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করে।

অন্যদিকে, পাগলাদেওয়ান বিওপি’র টহল কমান্ডার নায়েব সুবেদার মো. মোস্তাক আহমেদ এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৭২/৭-এস হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ধামুইরহাট উপজেলাধীন রুপনারায়ণপুর নামক এলাকায় অভিযান পরিচালনা করে ১৯ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করে।

এদিন, রাধানগর বিওপি’র টহল কমান্ডার নায়েব সুবেদার মো. আনোয়ার হোসেন এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৫৩/১৯-আর হতে আনুমানিক ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পত্নীতলা উপজেলাধীন রাধানগর নামক এলাকায় অভিযান পরিচালনা করে ১৬ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করে।
এছাড়াও আগ্রাদ্বিগুন বিওপি’র টহল কমান্ডার হাবিলদার মো. আনছার উদ্দিন এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৫৭/১৬-আর হতে আনুমানিক ৪শ গজ বাংলাদেশের অভ্যন্তরে ধামুইরহাট উপজেলাধীন রামচন্দ্রপুর নামক এলাকায় অভিযান পরিচালনা করে ১২৯ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করে।

পত্নীতলা ১৪ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মো. জাহিদ হাসান, যার সিজার মূল্য মোট ২লাখ ৭৬ হাজার টাকা। প্রচলিত নিয়ম অনুযায়ী উক্ত উদ্ধারকৃত মাদকদ্রব্য ব্যাটালিয়ন সিজার স্টোরে জমা রেখে পরবর্তীতে জনসম্মুখে ধ্বংস করা হবে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.