সারাদেশে সড়ক দুর্ঘটনায় ১২ জনের মৃত্যু

- Advertisement -

নিউজ ডেস্ক:
ঢাকাসহ দেশের সাত জেলায় সড়ক দুর্ঘটনায় বারো জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে শনিবার সিলেটের বিয়ানীবাজার উপজেলায় দুইজন, ঝিনাইদহ শহরের লাউদিয়া এলাকায় তিন নারী, বরিশাল নগরীর সাগরদী আলিয়া মাদরাসা সংলগ্ন পটুয়াখালী-বরিশাল-ঢাকা মহাসড়কে দুইজন, জামালপুরে একজন, হবিগঞ্জের বাহুবল উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কের মৌচাকে দুইজন ও ঢাকার বড় মগবাজার এলাকায় একজন এবং গত শুক্রবার রাতে নীলফামারীতে একজন মারা গেছেন। পড়ুন বিস্তারিত খবর-

সিলেট: সিলেটের বিয়ানীবাজার উপজেলার চারখাইয়ের জিরোপয়েন্ট এলাকায় দু’টি সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২ শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৯জন। নিহত দুই শিশু হলো- ইন্নি (১২) ও তাহমিনী (১৫)। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর কর জানান, একটি সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে বিপরীতমুখী অপর একটি সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষ হয়। এতে দুই অটোরিকশার চালক ও যাত্রীরা গুরুতর আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে দুই শিশুর মৃত্যু হয়। নিহত দুই শিশুর লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

বরিশাল: বরিশালে ট্রাকের সঙ্গে থ্রি হুইলারের (মাহিন্দ্রা) মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত হয়েছেন। এ ছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। দুপুর ১টার দিকে নগরীর সাগরদী আলিয়া মাদরাসা সংলগ্ন পটুয়াখালী-বরিশাল-ঢাকা মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- মা দেলোয়ারা বেগম (৬০) ও ছেলে শিপন (৩৫)। পুলিশ জানায়, নিহতদের লাশ শেবাচিম হাসপাতালে পাঠানো হবে। আর আহতদের একই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
ঢাকা: রাজধানীর বড় মগবাজার এলাকায় যাত্রীবাহী বাসচাপায় ভোলা নাথ (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার সকালে এ দুর্ঘটনা ঘটে। ভোলা মগবাজারের এলাকার একটি ওয়ার্কশপে কাজ করতেন। রমনা থানার এসআই বিপ্লব কুমার বিশ্বাস জানান, সকালে বড় মগবাজার এলাকা হয়ে ভোলা বাইসাইকেল চালিয়ে যাওয়ার সময় গাজীপুর পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসচাপায় গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ভোলার। এ ঘটনায় বাসটি জব্দ করাসহ চালককে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

জামালপুর: জামালপুরের মেলান্দহ উপজেলায় ট্রাক উল্টে চালক নিহত হয়েছেন। নিহত মো. শাহীন রহমান (৩৫) জেলার ইসলামপুর উপজেলার সাপধরী ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের হবিবর রহমান হবুর ছেলে। শনিবার দুপুরে উপজেলার ইমামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে। মেলান্দহ থানার ওসি রেজাউল করিম খান বলেন, ইসলামপুরের উলিয়া থেকে শনিবার দুপুরে ধানের বস্তা বোঝাই ট্রাক নিয়ে মাহমুদপুর বাজারে যাচ্ছিল। পথে উপজেলার মাহমুদপুরের ইমামপুর এলাকায় ট্রাকটি উল্টে যায়। এ সময় নিজের ট্রাকের নিচে চাপা পড়ে চালক শাহীন ঘটনাস্থলেই নিহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে বলে তিনি জানান।

হবিগঞ্জ: হবিগঞ্জে দুই ট্রাকের সংঘর্ষে চালকসহ দুইজন নিহত হয়েছে। শনিবার ভোররাতে এ দুর্ঘটনার পর বাহুবল উপজেলার মৌচাক এলাকায় পর ঢাকা-সিলেট মহাসড়কে আধাঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। নিহতরা হলেন- ট্রাক চালক বাবু মিয়া (৩২) চাপাইনবাবগঞ্জের নকরাছ পাড়া এলাকার আহমদ আলীর ছেলে এবং তার সহাকারী রহমত আলী (২৫) একই এলাকার মোস্তাফা আলীর ছেলে। বাহুবল মডেল থানার এএসআই ফাহমিদা নূরানী জানান, রাতে সিলেট থেকে ঢাকাগামী একটি পাথরবোঝাই টাকের সাথে বিপরীত দিক থেকে আসা অপর ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই মারা যান ঢাকাগামী ট্রাকের চালক ও সহকারী। এ সময় অপর ট্রাকের সহকারী শাহ আলম (৩৫) গুরুতর আহত হন। নোয়াখালী জেলার সোনাইমুরী উপজেলার আবদুস সালামের ছেলে শাহ আলমকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি মো. জসিম উদ্দিন জানান, দুর্ঘটনার পর মহাসড়কে আধাঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। লাশ দু’টি ময়না তদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে। দুর্ঘটনা কবলিত ট্রাক দু’টি পুলিশের হেফাজতে রয়েছে বলেও জানান তিনি।

ঝিনাইদহ: ঝিনাইদহে সদর উপজেলায় একটি মাহিন্দ্রাকে পেছন থেকে ট্রাক ধাক্কা দিলে তিন নারী নিহত হন। এ সময় আহত হন আরো সাতজন। শনিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার লাউদিয়া এলাকার ঝিনাইদহ-যশোর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে রয়েছেন সদর উপজেলার গড়িয়ালা গ্রামের আলাউদ্দিনের স্ত্রী পলি খাতুন (৪০)। নিহত অপর দুই নারীর পরিচয় জানা যায়নি। আহত ব্যক্তিদের ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঝিনাইদহ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা দিলীপ কুমার সরকার জানান, ঝিনাইদহ জেলা শহর থেকে একটি যাত্রীবাহী মাহিন্দ্রা কালীগঞ্জের দিকে যাচ্ছিল। এ সময় লাউদিয়া এলাকার ঝিনাইদহ-যশোর মহাসড়কে পৌঁছালে পেছন দিক থেকে বালু বোঝাই একটি ট্রাক মাহিন্দ্রাকে ধাক্কা দিয়ে পাশের একটি দোকানে ঢুকে পড়ে। এতে ঘটনাস্থলেই দুই নারী মাহিন্দ্রাযাত্রী নিহত হন। এ সময় আহত হন আরো আটজন। পরে আহত ব্যক্তিদের ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরো এক নারীর মৃত্যু হয়। এদিকে ট্রাকটিকে পুলিশ আটক করলেও চালক পালিয়ে যান বলে জানান দিলীপ কুমার।

নীলফামারী: ট্রাকের ধাক্কায় অটোরিকশা আরোহী দাদি নিহত হয়েছেন; আহত হয়েছেন তার নাতি। এ ঘটনায় পুলিশ চালককে আটক করেছে। সদর থানার ওসি মো. মোমিনুল ইসলাম জানান, গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার আরাজি মানুষমারা গ্রামে পঞ্চপুকুর-কচুকাটা সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আলিমন বেওয়া (৫০) সদর উপজেলার পঞ্চপুকুর ইউনিয়নের চ্যাংমারী গ্রামের আফছার আলীর স্ত্রী। এলাকাবাসী জানান, আলিমন আর তার নাতি হাবিবা অটোরিকশায় করে সদর উপজেলার কচুকাটা থেকে পঞ্চপুকুরের চ্যাংমারী গ্রামে ফিরছিলেন। এ সময় পঞ্চপুকুর থেকে কচুকাটাগামী একটি ট্রাক অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে আলিমন ঘটনাস্থলেই নিহত হন। এছাড়া এ দুর্ঘটনায় হাবিবা হন। তাকে নীলফামারী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন ওসি মোমিনুল ইসলাম। তিনি বলেন, পুলিশ ট্রাকটি আটক করেছে। চালক আবুল কালামকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি মামলা হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.