সারাদেশের মত রংপুরেও উদ্বোধন হলো দৃষ্টিনন্দন মডেল মসজিদ

image-here

সারাদেশের মত রংপুরেও উদ্বোধন হলো দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বদরগঞ্জ মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রে যুক্ত হয়ে রংপুরের ৫টি মডেল মসজিদের উদ্বোধন করা হয়। রংপুর প্রান্তে উপস্থিত ছিলেন, রংপুর-২ বদরগঞ্জ-তারাগঞ্জ আসনের সংসদ সদস্য আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউক, রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রবিউল ইসলাম, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, বদরগঞ্জ পৌর মেয়র আহাসানুল হক চৌধুরী টুটুল, উপজেলা চেয়ারম্যান ফজলে রাব্বী সুইট,  নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদসহ অন্যরা। প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র দেখতে স্থানীয় অধিবাসী ও মুসল্লীরা ভিড় জমান।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা বলেন, রংপুর বিভাগে ১১টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের উদ্বোধন হয়েছে। এখানে যেমন নামাজ পড়া যাবে, তেমনি ইসলামিক গবেষণা ও সাংস্কৃতিক চর্চা করা হবে। গোটা বিশ্বে এমন নজির নেই যেখানে রাষ্ট্র প্রধান সরকারী অর্থায়নে এতগুলো মসজিদ একযোগে নির্মাণ ও উদ্বোধন করেছেন। এটি আমাদের গর্বের ও আনন্দের বিষয়। প্রধানমন্ত্রী মানুষের কল্যাণেও ধর্মের খেদমতে কাজ করে যাচ্ছেন। এই মসজিদের রক্ষণাবেক্ষণ করার দায়িত্ব আমাদের সকলে। এ মসজিদে ইসলাম চর্চার মাধ্যমে ইসলাম ধর্ম সম্পর্কে ধারণা পরিস্ফুট হবে। সমাজ থেকে কলহ, দ্বন্দ্ব, জঙ্গীবাদ, মাদক দূরীভূত হবে। সুন্দর সমাজ গঠনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 
সংসদ সদস্য আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউক বলেন, প্রধানমন্ত্রী অন্তর থেকে অনুভব করতে পেরে মডেল মসজিদ নির্মাণ করেছেন। এটি নির্মাণের ফলে তৃণমূল পর্যায়ে ইসলাম প্রচারিত ও প্রসারিত করার সুযোগ করে দিলেন প্রধানমন্ত্রী। যেমনি বঙ্গবন্ধূ তৃণমূলে পর্যায়ে ইসলামি পাঠাগার ও মসজিদ ভিত্তি পাঠাগার করেছেন। যারা রিসোর্টে গিয়ে ইসলাম কায়েম করতে বলছেন তাদের হাতে ইসলাম নিরাপদ নয়, শেখ হাসিনার হাতে ধর্ম, স্বাধীনতা-সার্বভৌমত্ব, জনগণ নিরাপদ রয়েছে।   
উল্লেখ্য, প্রথম ধাপে ৯টির মধ্যে রংপুর জেলার সিটি কর্পোরেশন, রংপুর সদর, মিঠাপুকুর, বদরগঞ্জ ও পীরগঞ্জ উপজেলার নব-নির্মিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করা হয়। বাকী ৪টি মডেল মসজিদ নির্মাণের কাজ চলমান রয়েছে। 

নিউজ সোর্স : সারাদেশের মত রংপুরেও উদ্বোধন হলো দৃষ্টিনন্দন মডেল মসজিদ

Leave A Reply

Your email address will not be published.