সাংবাদিকদের সাথে আরএমপি কমিশনারের মতবিনিময় সভা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক:
রংপুরে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. আবদুল আলীম মাহমুদ বিপিএম। সোমবার আরএমপি কমিশারের সম্মেলন কক্ষে প্রেস ক্লাব ও সিটি প্রেস ক্লাব এর সদস্যবৃন্দের সাথে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়ে।

কমিশনার মোহা. আবদুল আলীম মাহমুদের সভাপতিত্বে আয়োজিত ওই সভায় বিগত এক বছর ও এ যাবতকালে রংপুর মেট্রোপলিটন পুলিশের আইন-শৃঙ্খলা সংক্রান্ত কার্যক্রমসহ বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রম প্রদর্শন ও পর্যালোচনা করা হয়। এসময় রংপুর মেট্রোপলিটন পুলিশের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ, রংপুর প্রেস ক্লাব ও রংপুর সিটি প্রেস ক্লাব এর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

RMP 2

সভায় বিগত দিনে রংপুর মেট্রোপলিটন পুলিশের অপরাধ নিয়ন্ত্রণ, ট্রাফিক ব্যবস্থাপনা, গোয়েন্দা নজরদারিসহ বিশেষ শাখায় আগাম তথ্য সংগ্রহ এবং অপরাধ প্রতিরোধমূলক বিভিন্ন কার্যক্রমের সন্তোষ প্রকাশ করা হয়।

এছাড়াও আগামী দিনগুলোতে রংপুর মেট্রোপলিটন পুলিশের কার্যক্রমকে আরও গতিশীল, কার্যকরী ও জনবান্ধব করার লক্ষ্যে বেশ কিছু পরামর্শ ও দিকনির্দেশনা উঠে আসে। উপস্থিত সংবাদমাধ্যম কর্মীগণ মহানগরীর বিভিন্ন এলাকায় তথা তাজহাট থানাধীন ২৮ নং ওয়ার্ড, শাপলা মোড় এলাকা, মুলাটোল এলাকাসহ বিভিন্ন পাড়া-মহল্লায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে পুলিশি নজরদারী বৃদ্ধির আহ্বান জানান।

সেই সাথে সন্ধার পর বিভিন্ন প্রাইমারী স্কুল প্রাঙ্গনে উঠতি বয়সের ছেলেদের আনাগোনা ও মাদক সেবনের প্রবনতা রোধকল্পে শিক্ষা প্রতষ্ঠিানগুলিতে পুলিশি নজরদারী জোড়দার করার পরামর্শ প্রদান করা হয়। মহানগরী এলাকায় মাদকদ্রব্য সরবরাহের অন্যতম রুট হিসেবে সীমান্তবর্তী লালমনিরহাট জেলার খুনিয়াগাছ এলাকা হয়ে মহানগরীর হারাগাছ থানা এলাকায় পুলিশি নজরদারী ও প্রতিরোধমূলক ব্যবস্থা মহানগরীর মাদকদ্রব্যের অপব্যবহারকে অনেকাংশে নিয়ন্ত্রন করবে মর্মে মতবিনিময় সভায় জানানো হয়।

কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার ও আরো বেশি কার্যকরী করার জন্য বির্তকের উদ্ধে থাকা উদ্যমী লোকজনকে কমিটিতে সম্পৃক্তের মাধ্যমে ইভটিজিং এর মতো অসামাজিক কার্যকলাপ বন্ধসহ পাড়া-মহল্লায় মাদকদ্রব্য অপব্যবহারকারীদের নিয়ন্ত্রনে কার্যকরী পদক্ষেপ গ্রহণ ফলপ্রসূ হবে বলে পর্যালোচনা সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.