‘সহস্র রমনী’কে বিনামূল্যে গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষণ কার্যক্রম শুরু

- Advertisement -

নীলফামারী প্রতিনিধি:
নীলফামারীর ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং বিষয়ক ডিজিটাল প্রশিক্ষণ প্রতিষ্ঠান নেক্সট বাংলা আইটি’র উদ্যোগে জেলার এক হাজার শিক্ষিত নারীকে আগামীর বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় পারদর্শী করে তুলতে সম্পূর্ণ বিনামূল্যে গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষণ প্রদানের কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার বিকালে শহরের কালিবাড়ি মোড়স্থ সবুজপাড়ায় প্রতিষ্ঠানটির নিজস্ব কার্যালয়ে ‘সহস্র রমনী’ প্রকল্পের আওতায় গৃহিত কার্যক্রমের প্রথম ব্যাচের ক্লাস উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালক মো. এরশাদুজ্জামান অন্তর, কো-সিইও জাহিদা সুলতানা জয়া, মার্কেটিং ম্যানেজার শেখ আব্দুর রউফ ও সাপ্তাহিক নীলফামারী চিত্র পত্রিকার বার্তা সম্পাদক শাহজাহান আলী মনন।

বেসিক গ্রাফিক্স ডিজাইন বিষয়ক প্রশিক্ষণটি পরিচালনা করবেন তরুণ উদ্যোক্তা ও গ্রাফিক্স ডিজাইনার এবং প্রতিষ্ঠানটির আইটি’র প্রশিক্ষক আনিসা আহমেদ শশী। তিনি জানান, প্রতি সপ্তাহে ৩ দিন করে মোট ৩০টি ক্লাস করানো হবে এ প্রশিক্ষণে। এতে গ্রাফিক্স ডিজাইন তথা এডবি ফটোশপ ও ইলেস্ট্রেটর এর মাধ্যমে ডিজাইন সংক্রান্ত সার্বিক বিষয়ে দক্ষ করে তোলা হবে প্রশিক্ষনার্থীদের। পাশাপাশি তাদের কাজ করার ক্ষেত্র তৈরির জন্য ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং বিষয়েও ধারনা দেওয়া হবে। সে সাথে প্রশিক্ষণ গ্রহণকারীদের মধ্যে যারা নিজস্ব সৃজনশীলতার পরিচয় দিতে পারবেন তাদেরকে প্রতিষ্ঠানে কাজ দেওয়াসহ অনলাইন ভিত্তিক কাজ প্রদান করা হবে।

প্রতিষ্ঠাতা পরিচালক এরশাদুজ্জামান অন্তর জানিয়েছে, আমরা নীলফামারীবাসী অনেক দিক থেকেই পিছিয়ে আছি। বিশেষ করে আইটি সেক্টরে আমরা খুবই নগন্য সংখ্যক ব্যক্তি দক্ষতা অর্জন করতে পেরেছি। তাই এ অঞ্চলের মানুষদের বিশেষ করে শিক্ষিত বেকারদের আগামী প্রজন্মের ডিজিটাল বাংলাদেশ গড়ার পাশাপাশি অত্যাধুনিক আইটি নির্ভর বিশ্বের সাথে তাল মিলিয়ে যোগ্য হিসেবে গড়ে তুলতে নিজস্ব সামর্থ অনুযায়ী প্রচেষ্টা শুরু করেছি। তারই ধারাবাহিকতায় ‘‘সহস্র রমনী’’ প্রকল্পের আওতায় এক হাজার শিক্ষিত নারীকে প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। আগামীতে গ্রাফিক্স ডিজাইনের পাশাপাশি অনলাইন ভিত্তিক প্রায় প্রতিটি বিষয়েই দক্ষ জনশক্তি তৈরীর জন্য সকল বিষয়েই প্রশিক্ষণের আয়োজন করবো আমরা। এক্ষেত্রে সকলের সহযোগিতা প্রত্যাশা করছি।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.