লালমনিরহাট বিএসএফ’র গুলিতে  এক বাংলাদেশি আহত

image-here

 লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়ন সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোঁড়া রাবার বুলেটের গুলিতে বাংলাদেশি গরু পাচরকারী জসিউল মিয়া (৩৫) আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে রংপুরে বেসরকারি হাসপাতালা চিকিৎসা দেয়া হচ্ছে।  

শনিবার (১৯ জুন) বিকেলে নাজির গোমানী ক্যাম্প কমান্ডার হাফিজুল ইসলাম মোবাইল ফোনে ঘটনার সত্যতা স্বীকার করেন। 

স্থানীয়রা জানায়, শনিবার ভোর সাড়ে তিনটার দিকে ওই ইউনিয়নের টংটিংডাঙ্গা গ্রামের তসিবুল মিয়ার ছেলে জসিউল মিয়াসহ ৪/৫ জনের একটি দল সীমান্তের ৮৬৮ নম্বর মেইন পিলার ও ৯ নম্বর সাবপিলারের নিকট দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় গরু পারাপার করতে যায়। 

এ সময় ভারতীয় ১৪০ রাণীনগর বিএসএফ ব্যাটালিয়নের শ্রীমুখ ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে রাবার বুলেট ছুঁড়লে জসিউল আহত হয়। তার সঙ্গীরা উদ্ধার করে গোপনে প্রাথমিক চিকিৎসা দিয়ে ওইদিনই রংপুরের একটি বেসরকারি হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যায়।

 নাম প্রকাশ না করার শর্তে একজন গরু পারাপারকারী বলেন, জসিউল ডান পায়ে গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে যায়। আহতাবস্থায় তাকে উদ্ধার করা হয়।  

বাংলাদেশ বর্ডারগার্ড (বিজিবি) রংপুর ৬১ ব্যাটালিয়নের অধিনায়ক (সিও) লে. কর্ণেল মীর হাসান শাহরিয়ার মাহমুদের সাথে কথা বলার চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি জেনেছি। ঘটনার পর পরই তারা নিজেরাই আহত ব্যাক্তিকে উদ্ধার করে রংপুরে চিকিৎসার জন্য নিয়ে গেছে। 

নিউজ সোর্স : লালমনিরহাট বিএসএফ’র গুলিতে  এক বাংলাদেশি আহত

Leave A Reply

Your email address will not be published.