রাস্তা ঘেষে গাছ রোপণ, চলাচলে বিঘ্ন ঘটছে পথচারীদের

- Advertisement -

কাউনিয়া প্রতিনিধি:
রংপুরের কাউনিয়ায় ব্যস্ততম সরকারি পাকা রাস্তা ঘেষে গাছ লাগানোর বিরুদ্ধে ফুঁসে উঠেছে এলাকাবাসী। এ সংক্রান্ত গত মঙ্গলবার (১৬ জুন) লিখিত অভিযোগ করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে। পাকা রাস্তা ঘেষে গাছ লাগানোর ফলে শিক্ষার্থী, সাধারণ পথচারী, ব্যবসায়ী, চিকিৎসা নিতে আসা রোগীসহ এলাকার জনসাধারনের সড়কে চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটছে। যে কোন সময় দূর্ঘটনার আশংকা করছেন স্থানীয়রা।

অভিযোগ ও এলাকাবাসীর সূত্রমতে, উপজেলার বালাপাড়া ইউনিয়নের বনগ্রাম গ্রামের অভ্যন্তরে পরেশ বাজার হতে মাঠের পাড় যাওয়ার পথে বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পবিত্র বাজার এলাকায় একই গ্রামের মৃত দিবেন বানিয়ার ছেলে প্রভাষক প্রাণকৃষ্ণ চন্দ্র কোন রকম নিয়ম-নীতির তোয়াক্কা না করে সরকারি পাকা রাস্তার মাটি কেটে পাকা রাস্তা ঘেষে গাছ লাগায়। পাকা রাস্তা ঘেষে গাছ লাগানোর কারনে যাতায়াতকারী জনসাধারনের সড়কে চলাচলের ব্যাঘাত ঘটেছে। ফলে যে কোন সময় দূর্ঘটনার আশংকা রয়েছে বলেও অভিযোগে জানানো হয়।

এ ব্যাপারে প্রভাষক প্রাণকৃষ্ণ চন্দ্র’র সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে ‘এ বিষয়ে কোন বক্তব্য নেই কোন কথাও শুনবো না’ বলে ফোন কেটে দেন তিনি।

বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যান মোঃ আনছার আলী জানান, এলাকাবাসীর কাছে শুনেছি তবে রোড ঘেষে গাছ লাগানোটা দুঃখজনক।

অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ উলফৎ আরা বেগম জানান, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.