রাজশাহীতে কৃষিযন্ত্র চালনা ও রক্ষণাবেক্ষণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে “যান্ত্রিক পদ্ধতিতে ধান চাষাবাদের লক্ষ্যে খামার যন্ত্রপাতি গবেষণা কার্যক্রম বৃদ্ধিকরণ” প্রকল্পের আওতায় কৃষিযন্ত্র চালনা ও রক্ষণাবেক্ষণে দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত সোমবার ও মঙ্গলবার বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটউটের ফার্ম মেশিনারি এ্যান্ড পোস্ট হারভেস্ট টেকনোলজি বিভাগে আয়োজনে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটউট আঞ্চলিক কার্যালয়, রাজশাহীতে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনলাইনে সংযুক্ত হয়ে প্রধান অতিথি হিসাবে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন- গাজীপুর ধান গবেষণা ইনস্টিটউটের মহাপরিচালক মোঃ শাহজাহান কবির। প্রধান অতিথি তার বক্তব্যে কৃষকদেরকে প্রযুক্তিগত জ্ঞান এবং খামার যান্ত্রিককরণ নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গাজীপুর ধান গবেষণা ইনস্টিটউটের প্রকল্প পরিচালক ড. এ. কে. এম. সাইফুল ইসলাম।

কর্মশালায় কৃষির উৎপাদনশীলতা বৃদ্ধি ও কৃষি যান্ত্রিকীকরণ টেকসই করার লক্ষ্যে দক্ষ জনবল ও মাঠপর্যায়ে সক্ষমতা বৃদ্ধির জন্য রাইস ট্রান্স-প্লান্টার ও কম্বাইন হারভেস্টার এর মতো সফস্টিকেটেড আধুনিক কৃষি যন্ত্রপাতি চালনা করার জন্য হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়।

রাজশাহী ধান গবেষণা ইনস্টিটউটের প্রধান কর্মকর্তা ড. মোঃ ফজলুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- রাজশাহী ধান গবেষণা ইনস্টিটউটের সিনিয়র সায়েন্টিফিক অফিসার ডা. মোঃ হারুন নুর রশিদ, গাজীপুর ধান গবেষণা ইনস্টিটউটের সিনিয়র সায়েন্টিফিক অফিসার ড. মোঃ আশরাফুল আলম সহ প্রশিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.