রাজশাহীতে আরো এক সপ্তাহের লকডাউন ঘোষণা

(ছবি: সংগৃহীত)

রাজশাহীতে করোনা সংক্রমণ না কমায় আরো সাতদিনের লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। বুধবার (১৬ জুন) রাতে রাজশাহী সার্কিট হাউসে একটি জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

রাসিক মেয়র বলেন, ১৭ জুন থেকে ২৪ জুন পর্যন্ত রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) এলাকায় পূর্বের ন্যায় আবারো সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করা হলো।

মেয়র লিটন বলেন, গত সাতদিনের লকডাউন ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টসহ রামেকে করোনা সংক্রমণ ও মৃত্যুহার দেখে মনে হয়েছে রাজশাহীতে আরো সাতদিনের লকডাউন করা জরুরি। তাই সার্বিক দিক বিবেচনা করে আমরা সবাই মিলে এই সিদ্ধান্তে উপনীত হয়েছি।

এ বিষয়ে জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, বুধবার সরকারের পক্ষ থেকে বিধিনিষেধ নিয়ে একটি চিঠি পেয়েছি। সেখানে বলা হয়েছে- সব ধরনের ব্যবসা-প্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান, রেস্টুরেন্ট বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচামাল, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন বা সৎকারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠানের আওতা বহির্ভূত থাকবে।

যানবাহন চলাচলের ক্ষেত্রে বলা হয়েছে, বিধিনিষেধ চলাকালীন কোনো ধরনের যানবাহন রাজশাহীতে প্রবেশ কিংবা নগরীর বাইরে যেতে পারবে না। তবে আমসহ অন্যান্য কৃষিপণ্য, খাদ্যসামগ্রী, রোগী পরিবহনকারী অ্যাম্বুলেন্স ও জরুরি সেবাদানকারী পরিবহন বিধিনিষেধের আওতামুক্ত থাকবে।

নিউজ সোর্স : রাজশাহীতে আরো এক সপ্তাহের লকডাউন ঘোষণা

Leave A Reply

Your email address will not be published.