রংপুরের সীড রিটেইলারদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

image-here

আন্তর্জাতিক ধান গবেষণা ইনস্টিটিউট (ইরি’র) সহযোগিতায় আরডিআরএস বাংলাদেশ বাস্তবায়িত অএএজর প্রকল্পের আওতায় রংপুর জেলার মিঠাপুকুর উপজেলায় সীড রিটেইলার নিয়ে এক কর্মশালা বৃহস্পতিবার দুপুরে  অনুষ্ঠিত হয়।
উক্ত কর্মশালায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মিঠাপুকুর উপজেলার উপজেলা কৃষি কর্মকর্তা মো: আনোয়ার হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপসহকারী কৃষি কর্মকর্তা মো: মাহে আলম, ইমরান হোসেন, আসাদুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন চেংমারী ফেডারেশনের চেয়ারম্যান পেয়ারী বেগম।শুভেচ্ছা বক্তব্যে আরডিআরএস বাংলাদেশ এর পক্ষে এই প্রকল্পের কৃষি কর্মকর্তা অনুপ কুমার ঘোষ সীড ভেল্যু চেইন ও সীড সিসটেমস সম্পর্কে বেসিক ধারনা দেন এবং বর্তমানে আধুনিক জাতের ধান বীজ বাজারজাতকরণের জন্য রিটেইলারদের সুপরামর্শ দেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বীজ উৎপাদন, রোগবালাই সহনশীল এবং উচ্চ ফলনশীল আধুনিক জাতের ধান চাষ পদ্ধতি ও বাজারজাতকরণের বিভিন্ন পদ্ধতি ও ধাপসমূহ সম্পর্কে আলোচনা করেন এবং ডিলার ও রিটেইলারদের নতুন জাতগুলোর বীজ বিক্রির পরামর্শ ও নির্দেশ প্রদান করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সীড ডিলার/রিটেইলার, কৃষি উদ্যোক্তা, ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য, চুক্তিবদ্ধ চাষী সহ আডিআরএস বাংলাদেশ এর রিসার্স অ্যাসোসিয়েট মো: মাহফুজ আলম; ফিল্ড ফ্যাসিলিটেটর মো: আবদুর রশিদ সহ মোট ৩০ জন কর্মশালায় অংশগ্রহণ করেন।

নিউজ সোর্স : রংপুরের সীড রিটেইলারদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

Leave A Reply

Your email address will not be published.