যমুনায় ধরা পড়া এক বাঘাইড় বিক্রি হলো ৫৯ হাজার টাকায়

ছবি: সংগৃহীত

যমুনা নদীতে জেলের জালে ৪৭ কেজি ৩০০ গ্রাম ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। রোববার সকালে পাবনার কাজিরহাট উপজেলার ঢালারচর এলাকায় মাছটি ধরা পড়ে।

কাজিরহাটের তিরোমনি গ্রামের বাসিন্দা কালীদাস হালদারের জালে ধরা পড়া মাছটি এক হাজার ২৫০ টাকা কেজি দরে ৫৯ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

জেলে কালীদাস রোববার সকাল ৮টার দিকে দৌলতদিয়া ফেরিঘাটের দেলোয়ার হোসেনের আড়তে মাছটি নিয়ে যান। এ সময় বিশাল মাছটি দেখতে সেখানে উৎসুক জনতা ভিড় জমায়। পরে উন্মুক্ত নিলামের মাধ্যমে মৎস্য ব্যবসায়ী নুরু শেখ মাছটি এক হাজার ২৫০ টাকা কেজি দরে মোট ৫৯ হাজার ৩০০ টাকায় কিনে নেন।  

ব্যবসায়ী নুরু শেখ জানান, মাছটি তিনি উন্মুক্ত নিলামের মাধ্যমে এক হাজার ২৫০ টাকা কেজি দরে কেনেন। পরে মোবাইলের মাধ্যমে যোগাযোগ করে ঢাকায় তার এক পরিচিত ব্যবসায়ীর কাছে পাঠিয়ে দেন। তাকে কেনা দাম বলে দিয়েছি। আশা করি তিনি আমাকে কিছু লাভসহ টাকা পাঠিয়ে দেবেন।

এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, পদ্মা-যমুনা নদীর পানি কমে গিয়ে এবং নদীতে অসংখ্য চর পড়ে নদী সংকুচিত হয়ে যাওয়ায় এ বছর প্রচুর পরিমাণে বড় বড় বাঘাইড়, বোয়াল, কাতল, রুই, পাঙাশসহ নানান মাছ ধরা পড়ছে।

অভয়ারণ্য তৈরি করে বড় মাছগুলো সংরক্ষণ করা গেলে তারা বংশ বিস্তার করে নদীতে মাছের বৃদ্ধি করতে পারতো। তবে এ ধরনের বড় সাইজের মাছ পেয়ে জেলেরা খুব খুশি। এর মাধ্যমে তাদের আর্থিক দৈন্যতা দূর হয়।

নিউজ সোর্স : যমুনায় ধরা পড়া এক বাঘাইড় বিক্রি হলো ৫৯ হাজার টাকায়

Leave A Reply

Your email address will not be published.