ভূরুঙ্গামারীতে বিভিন্ন দপ্তরে নেই স্থায়ী কর্মকর্তা, ভোগান্তিতে সেবা গ্রহীতারা

- Advertisement -

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় ৭টি গুরত্বপূর্ণ পদে স্থায়ী কোনো কর্মকর্তা নেই। পার্শ্ববর্তী উপজেলার কর্মকর্তারা এই উপজেলায় অতিরিক্ত দায়িত্ব পালন করেন এবং এ উপজেলায় কর্মকর্তারা অন্য উপজেলায় অতিরিক্ত দায়িত্ব পালন করায় সেবা গ্রহীতাদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

জানা গেছে- দীর্ঘ কয়েক বছর যাবত সহকারী কমিশনারের (এসি ল্যান্ড) পদ শূন্য রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এ পদে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। এছাড়া অতিরিক্ত উপজেলা কৃষি কর্মকর্তা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, মহিলা বিষয়ক কর্মকর্তা এবং দু’জন সহকারী শিক্ষা কর্মকর্তার পদ শূন্য রয়েছে।

নাগেশ্বরী উপজেলা থেকে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও মহিলা বিষয়ক কর্মকর্তা এসে সপ্তাহে ১/২ দিন অতিরিক্ত দায়িত্ব পালন করেন। কৃষি বিভাগে কর্মকর্তা না থাকায় এই দপ্তরটি প্রায় অচল হয়ে পড়েছে। শুধু তাই নয়, ভূরুঙ্গামারী উপজেলার সাব-রেজিষ্টার, মৎস্য কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তা, সহকারী সেটেল্টমেন্ট কর্মকর্তারা পার্শ্ববর্তী নাগেশ্বরী উপজেলাসহ বিভিন্ন উপজেলায় অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। এতে সরকারের বিভিন্ন দপ্তর থেকে প্রত্যাশিত সেবা বঞ্চিত হচ্ছেন সেবা গ্রহীতারা।

উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান জানান- দুইজন কর্মকর্তার পদ শূণ্য রয়েছে। নিজ দায়িত্ব পালনের পাশাাপাশি ওই দুই কর্মকর্তার দায়িত্বও পালন করতে হচ্ছে। ফলে ইচ্ছা থাকা স্বত্বেও সেবা গ্রহীতাদের কাঙ্খিত সেবা প্রদান করা সম্ভব হচ্ছেনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফুরুল হাসান আব্বাসী জানান, সহকারী কমিশনারের পদটি দীর্ঘদিন যাবত শূন্য রয়েছে। এছাড়া অন্য দপ্তরেও কিছু সংখ্যক কর্মকর্তার পদ শূন্য রয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে শূন্য পদের বিষয়ে অবহিত করা হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.