বোলিং র‌্যাংকিংয়ে শীর্ষ আটে সাকিব

বোলিং র‌্যাংকিংয়ে শীর্ষ আটে সাকিব

জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য সমাপ্ত ওডিআই সিরিজে ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করে র‌্যাংকিংয়ে বড় লাফ দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দীর্ঘদিন পর বোলিং র‌্যাংকিংয়ে শীর্ষ দশে ফিরে এসেছেন তিনি।

আজ বুধবার (২১ জুলাই) বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি প্রকাশিত সর্বশেষ ওডিআই বোলিং র‌্যাংকিংয়ে ৬৫০ রেটিং পয়েন্ট নিয়ে সাকিবের অবস্থান আট নম্বরে। নয় ধাপ এগিয়ে তার এ অবস্থান।

No description available.

ব্যাটিংয়েও তিন ধাপ এগিয়েছেন বাংলাদেশি পোস্টার বয়। বর্তমানে তার অবস্থান ২৮ নম্বরে। অন্যদিকে, অলরাউন্ডারের তালিকায় আগে থেকেই শীর্ষস্থান দখল করে আছেন তিনি। জিম্বাবুয়ে সিরিজের পর পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪১৬। দ্বিতীয় স্থানে থাকা আফগানিস্তানের মোহাম্মদ নাবীর পয়েন্ট ২৯৪।

তবে র‌্যাংকিংয়ে মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজের অবনতি হয়েছে। ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন কাটার মাস্টার। ৩ উইকেট নিলেও অবস্থার অবনতি হয়েছে। তার বর্তমান অবস্থান ১১ তম স্থানে। ৬৯২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে অবস্থান করছেন মিরাজ।

সাকিবের উপর ভরসা ছিলো নির্বাচকদেরও

বোলিং র‌্যাংকিংয়ে ৭৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, ব্যাটিংয়ে ৮৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে পাকিস্তানের বাবর আজম।

ইত্তেফাক/টিএ

নিউজ সোর্স : বোলিং র‌্যাংকিংয়ে শীর্ষ আটে সাকিব

 

Leave A Reply

Your email address will not be published.