বৃষ্টিবিঘ্নিত ম্যাচে খেলাঘরের জয়

ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ষষ্ঠ রাউন্ডের খেলায় বৃহস্পতিবার ব্রাদার্স ইউনিয়নের মুখোমুখি হয়েছিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ব্রাদার্সকে ৫ রানে হারিয়েছে তারা। আসরে এটি খেলাঘরের চতুর্থ জয়। 

বিকেএসপিতে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৪ রান করে ব্রাদার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন ওপেনার ও অধিনায়ক মিজানুর রহমান। ৬১ বলের মোকাবেলায় তিনি ৪টি চার ও ২টি ছক্কা হাঁকান।

অন্যদের মধ্যে জুনায়েদ সিদ্দিকী ১৯ বলে ১৯, রাহাতুল ফেরদৌস জাভেদ ২৫ বলে ২৪ ও আলাউদ্দিন বাবু ৭ বলে অপরাজিত ১৪ রান করেন। খেলাঘরের পক্ষে খালেদ আহমেদ ও রিশাদ হোসেন দুটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৫ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে খেলাঘর। জহুরুল ইসলামকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন ওয়ান ডাউনে নামা মেহেদী হাসান মিরাজ। অধিনায়ক জহুরুল ২৬ বলে ২৬ রান করে সাজঘরে ফেরেন। এরপর মিরাজকে সঙ্গ দেন ফরহাদ হোসেন।

বৃষ্টি থামার আগ পর্যন্ত ১৬.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৯ রান সংগ্রহ করে খেলাঘর। এ সময় মিরাজ ৪০ বলে ৪০ ও ফরহাদ ২৯ বলে ৩৬ রান করে অপরাজিত ছিলেন। নির্ধারিত সময়ের মাঝে বৃষ্টি শেষ না হলে ম্যাচ অফিসিয়ালরা ফলাফল নির্ধারণে ডাকওয়ার্থ লুইস পদ্ধতির আশ্রয় নেন। সেখানে খেলাঘর ৫ রানের জয় পায়।

সংক্ষিপ্ত স্কোর

টস: ব্রাদার্স ইউনিয়ন

ব্রাদার্স ইউনিয়ন: ১৩৪/৫ (২০ ওভার)
মিজানুর ৬৬, রাহাতুল ২৪
রিশাদ ১৪/২, খালেদ ৩৭/২

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ১০৯/৩ (১৬.২ ওভার)
মিরাজ ৪০*, ফরহাদ ৩৬*, জহুরুল ২৬
রাহাতুল ১৭/১, সাকলায়েন ২৬/১

ফল: ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ৫ রানে জয়ী।

নিউজ সোর্স : বৃষ্টিবিঘ্নিত ম্যাচে খেলাঘরের জয়

Leave A Reply

Your email address will not be published.