বিরামপুরে ৩৫০টি পরিবার পেল নতুন ঠিকানা


বিরামপুরে ৩৫০টি পরিবার পেল নতুন ঠিকানা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহপ্রদান কার্যক্রম ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে রোববার শুভ উদ্বোধন করা হয়।

বিরামপুর উপজেলার ৩টি ইউনিয়নে ভূমিহীন পরিবারের বসবাসের জন্য রোবরার ৩৫০টি গৃহ হস্তান্তর করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওসার আলী বলেন, খুবই সুন্দরভাবে বাড়ি নির্মাণ করা হচ্ছে যাতে গরিব গৃহহীনরা এই নতুন বাড়ি পেয়ে অতীতের ঘর না থাকার কষ্ট ভুলে যায়। বর্তমানে আধাপাকা প্রতিটি গৃহ নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে দুই লাখ আর পরিবহন খরচ বাবদ পাঁচ হাজার টাকা।

তিনি জানান, প্রতিটি গৃহ একই ধরনের। যেখানে আছে-দুইটি শয়ন কক্ষ, একটি টয়লেট, রান্নাঘর ও একটি বারান্দা। এসব গৃহ প্রত্যেক পরিবারের জন্য আলাদা করে নির্মাণ করা হয়েছে। উপজেলার খানপুর ইউনিয়নে ২৯৪টি, বিনাইল ইউনিয়নে ৪০টি ও পলিপ্রয়াগপুর ইউনিয়নে ১৬টি বাড়ি সুবিধাভোগীদের জন্য নির্মাণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার জানান, এ প্রকল্পে পূর্বে ও বর্তমান মিলে মোট ৭৬৫টি বাড়ি সর্ম্পূণ ভূমিহীন ও গৃহহীনরা পাচ্ছে। তাদের মধ্যে বেশির ভাগই ভিক্ষুক, প্রতিবন্ধী, অন্যের বাড়িতে থাকা, রাস্তার পাশে ও হাট বাজারে খোলা জায়গায় ঝুপড়ি ঘরে থাকতো যারা, স্বামী পরিত্যক্তা, বিধবা, দিনমজুর এবং ক্ষুদ্র-নৃগোষ্ঠী পরিবার। 

রোববার প্রধানমন্ত্রীর উপহার দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে উদ্বোধনের পর বিরামপুর উপজেলা অডিটরিয়ামে উপকারভোগীদের মাঝে নতুন বাড়ির চাবি হস্তান্তর করেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজু, ইউএনও পরিমল কুমার সরকার ও পিআইও কাওসার আলীসহ প্রশাসন ও স্থানীয় রাজনৈতিক নেতারা।

নিউজ সোর্স : বিরামপুরে ৩৫০টি পরিবার পেল নতুন ঠিকানা

Leave A Reply

Your email address will not be published.