বাসাজ সম্মাননা ও পুরস্কার প্রদানের ঘোষণা

JAFB Sommanona

প্রেস বিজ্ঞপ্তি:
বাংলাদেশ সাংবাদিক জোট ফাউন্ডেশন (বাসাজ, Journalist Alliance Foundation of Bangladesh) -এর পক্ষ থেকে ২০১৯ কর্মবৎসরে মাঠ পর্যায়ে কর্মরত সাংবাদিকদের মধ্য থেকে বিশেষ অবদানের জন্য পুরস্কার প্রদানের ঘোষণা দেওয়া হয়েছে। গত ২৪ অক্টোবর ফাউন্ডেশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিনটি ক্যাটাগরিতে তিনজন রিপোর্টারকে “বাসাজ সম্মাননা স্মারক-২০১৯” ও নগদ ৫০ হাজার টাকা পুরস্কার হিসাবে প্রদান করা হবে বলে এতে জানানো হয়।ক্যাটাগরি ৩ টি হল: (১) সমাজ উন্নয়নে অবদান (২) বিপদগ্রস্ত কোন ব্যক্তি বা পরিবার বা সমাজের কোনো বিশেষ শ্রেণির মঙ্গলার্থে অবদান এবং (৩) সাম্প্রদায়িক সম্প্রীতি স্থাপনে অবদান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগ্রহী রিপোর্টারগণকে তাদের জীবন-বৃত্তান্ত, গত ১ জানুয়ারি ২০১৯ হতে ৩১ ডিসেম্বর ২০১৯ ইং তারিখের মধ্যে পত্রিকায় প্রকাশিত রিপোর্টের কপি/ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারিত রিপোর্টের ভিডিও ক্লিপ/অনলাইনে প্রকাশিত রিপোর্টের লিঙ্ক এবং রিপোর্টের ফলাফলের বিস্তারিত বিবরণসহ আবেদনপত্র ৩০ নভেম্বর ২০২০ ইং তারিখের মধ্যে ঢাকা জিপিও বক্স নং-২৮৫০ অথবা basajbd@gmail.com ইমেইলে পৌঁছাতে হবে। এ সংক্রান্ত কোনো প্রয়োজনে ০১৬৭০-১৭৪৬৫১/০১৭১১-৯৬৯৯২৫ নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

আবেদনকৃত রিপোর্টারদের মধ্য থেকে পুরস্কারের জন্য বাছাই, মনোনয়ন ও চূড়ান্তভাবে নির্বাচন করার জন্য ৫ সদস্য বিশিষ্ট জুড়ি বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের সদস্যরা হলেন- গাজী টেলিভিশনের এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা, বাংলাভিশন টিভির সাবেক হেড অব নিউজ মোস্তফা ফিরোজ, টিবিএন২৪ এর সিইও নাজমুল আশরাফ, দেশ টিভির হেড অব নিউজ শ্রী সুকান্ত গুপ্ত অলোক ও জাতীয় প্রেসক্লাবের দপ্তর সম্পাদক শ্রী বরুণ ভৌমিক নয়ন।

Leave A Reply

Your email address will not be published.