তেঁতুলিয়ায় কলেজ শিক্ষার্থীকে ডেকে মারধরের প্রতিবাদে বিক্ষোভ ও মানবন্ধন

- Advertisement -

পঞ্চগড় প্রতিনিধি:
পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিয়ের কথা বলে কলেজ পড়ুয়া এক তরুণীকে বাড়িতে ডেকে নিয়ে মারধরের প্রতিবাদ এবং আসামীদের গ্রেপ্তারের দাবিতে মৌন মিছিল ও মানববন্ধন করেছে মকবুলার রহমান সরকারি কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে কলেজ ক্যাম্পাসের বটতলা থেকে মৌন মিছিল বের হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে। পরে শহীদ মিনারের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন করে শিক্ষার্থীরা। মানববন্ধনে সহস্ত্রাধিক শিক্ষার্থী অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক তানভীর আহমেদ তনু, জেলা জাগপা ছাত্রলীগের সভাপতি বাবুল হক, সাংস্কৃতিক সংগঠন বিপ্রতীপের সভাপতি সাব্বির আহমেদ সুজন, ব্যবস্থাপনা দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তানিয়া আক্তার প্রমুখ ।

এ সময় বক্তারা বলেন রাষ্ট্র বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী শাহনাজ আক্তারকে প্রেমের ফাঁদে ফেলে চার বছর ধরে বিয়ের প্রলোভন দেখায় তেঁতুলিয়া উপজেলার খুটাগছ এলাকার আব্দুল হাইয়ের ছেলে রবিউল ইসলাম।

গত ২৭ অক্টোবর শাহনাজকে বাড়িতে আসতে বলে ওই প্রতারক । শাহনাজ তার বাড়িতে গেলে রবিউল সহ বাড়ির অন্যান্য সদস্যরা তাকে মারধর শুরু করে। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। এ ঘটনায় পরের দিনই শাহনাজ আক্তার বাদী হয়ে তেতুলিয়ায় থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করে। কিন্তু অজ্ঞাত কারণে এখনো আসামী গ্রেপ্তার করছেনা পুলিশ ।

বক্তারা বলেন- এ ঘটনার প্রতিবাদে আমরা মৌন মিছিল ও মানববন্ধন করছি। অচিরেই আসামীদের গ্রেপ্তার না করলে আরও কঠোর আন্দোলনের কর্মসূচী দেয়া হবে।

এ ঘটনায় তেঁতুলিয়া থানার অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম জানান, ওই তরুণী কলেজ ছাত্রী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। আসামী সবাই পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.