জীবন যুদ্ধে জয়ী হতে নারীদের ঘরের বাইরে আসতে হবে: প্রতিমন্ত্রী ইন্দ্রিরা

নির্বাচিত ৪০ জয়িতার মধ্যে শ্রেষ্ঠ ৫ জনকে সংবর্ধনা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক:
জীবন যুদ্ধে জয়ী হতে হতাশাকে পেছনে ফেলার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেছা ইন্দ্রিরা এমপি। তিনি বলেন, ঘরে বসে থেকে জয়ী হওয়া যায় না। হতাশাকে পেছন ফেলতে হবে। মানুষের জীবনে চলার পথে বাধা আসবেই। তাই বলে থেমে থাকা যাবে না। জয়ী হতে চাইলে নারীদের ঘর থেকে বের হতে হবে। পুরুষের পাশাপাশি নারীরা যত অগ্রসর হবে, দেশ ততই উন্নত হবে।

Joyeeta 1বুধবার দুপুরে রংপুর আরডিআরএস মিলনায়তনে রংপুর বিভাগের জয়িতাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী একথা বলেন।

বেগম ফজিলাতুন নেছা ইন্দ্রিরা বলেন, যারা বাধাকে ডিঙ্গিয়ে সামনে এগিয়ে যাবার জন্য সব সময় লড়াই করেছেন আজকেই তারাই জীবন যুদ্ধে জয়ী। এ যুদ্ধ কারো জন্য থেমে থাকে না। যার সামনে এগিয়ে স্বপ্ন ও সংকল্প থাকবে, তারাই সংগ্রাম ককরে এগিয়ে যাবে। এক্ষেত্রে নারীদের আরো এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রাণালয়ের সচিব কামরুন নাহার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেছা, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ প্রমুখ। এতে সভাপতিত্ব করেন রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম।

জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক এই আয়োজনে রংপুর বিভাগের আট জেলা থেকে বিভিন্ন ক্যাটাগরিতে ৪০ জনকে নির্বাচিত করা হয়। এরপর নির্বাচিত ৪০ থেকে সেরা ১০ জয়িতাকে নির্বাচিত করা হয়। এদের মধ্য থেকে চূড়ান্ত পর্বে রংপুর বিভাগের শ্রেষ্ঠ জয়িতা হিসেবে ৫ জনকে সম্মাননা স্মারক, উত্তরীয় ও সনদ প্রদান করা হয়।

এরআগে সকালে প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেছা ইন্দ্রিরা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সাপোর্ট সেন্টার পরিদর্শন করেন। এসময় তার সঙ্গে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ মেডিকেল কলেজ ও হাসাপাতালের উর্ধ্বতন কর্মকর্তারা সঙ্গে ছিলেন।

Print Friendly, PDF & Email

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.