গুজবে কান না দেওয়ার আহ্বান

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক:
কোনো ধরণের কোনো গুজব বা উসকানিমূলক কোনো বক্তব্যে কান না দেয়ার জন্য জনসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়েছে। রবিবার এক সরকারি তথ্য বিবরণীতে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে গুজব সৃষ্টিকারী সম্পর্কে কোনো খবর পেলে তা অবিলম্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর জন্য পরামর্শ দেয়া হয়েছে। এছাড়াও গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে ‘কঠোর ব্যবস্থা’ নেওয়া হবে বলে হুঁশিয়ার করা হয়েছে সরকারের তথ্য বিবরণীতে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর ২০২০) বিকেলে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে নিছক গুজব ছড়িয়ে জুয়েলকে (৫০) হত্যা করা হয়েছে। সেখানে কোরআন অবমাননার সত্যতা পাওয়া যায়নি বলে সাংবাদিকদের জানিয়েছেন জাতীয় মানবধিকার কমিশনের অভিযোগ ও তদন্ত টিমের পরিচালক আল মাহমুদ ফাউজুল কবির। রবিবার ঘটনা তদন্তে এসে মসজিদের ইমাম, মুয়াজ্জিন, জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তা ছাড়াও বিভিন্নজনের সাক্ষ্য নেয়ার পর এমন মন্তব্য করেন তিনি।

রবিবার (০১ নভেম্বর ২০২০) ফেইসবুকে ধর্ম অবমাননার গুজবে কুমিল্লার মুরাদনগরে হিন্দু সম্প্রদায়ের কয়েকটি বাড়িতে ভাংচুর ও আগুন ধরানো হয়েছে। ফেইসবুকে ধর্ম অবমাননার গুজবে গত শনিবার রাতে থেকে কুরবানপুর গ্রামে একদল বিক্ষোভে নামে, যা রোববারও চলতে থাকে। ফরাসি সাময়িকীতে হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশকে কেন্দ্র করে বিশ্বের বিভিন্ন মুসলিম দেশে ক্ষোভ চলছে। তার মধ্যে মুরাদনগরের ওই গ্রামে গুজব ছড়িয়ে পড়ে যে গ্রেপ্তার ব্যক্তিদের একজন সেই কার্টুন সমর্থন করে ফেইসবুক কথা বলেছেন।

Print Friendly, PDF & Email

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.