কাউনিয়ায় যুবলীগ নেতার সংবাদ সম্মেলন ও মানববন্ধন

- Advertisement -

কাউনিয়া প্রতিনিধি:
রংপুরের কাউনিয়া উপজেলা যুবলীগ নেতা ফরহাদ হোসেন নয়নকে হত্যার উদ্যেশে পরিকল্পিত ভাবে সন্ত্রাসী হামলায় জড়িতদের শাস্তি এবং কোহিনুর বাহিনীর হাত থেকে এলাকাবাসীকে রক্ষার দাবীতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুলাই) বিকেলে উপজেলার শিবু কুটিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সংবাদ সম্মেলনে সন্ত্রাসী হামলার শিকার যুবলীগ নেতা নয়নের পরিবার ও এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার ভাই ফিরোজ কবির মিলন। সংবাদ সম্মেলনে জেলা-উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দীর্ঘদিন যাবৎ উপজেলার কূর্শা ইউনিয়নের শিবু কুটিরপাড়া গ্রামের কোহিনুর বেগম ২৫/৩০ জন কতিপয় মাদকাসক্ত বখাটে যুবক-যুবতী নিয়ে নিজ বাড়িতে মাদক ব্যবসাসহ নানা রকম অসামাজিক কার্যকলাপ করে আসছে। গড়ে তোলা কোহিনুর গ্যাং এলাকায় চুরি-ছিনতাই, অগ্নিসংযোগ, জমিদখল, মাদক বিক্রি, ধর্ষণ, চাঁদাবাজি, অপহরণ ও বিভিন্ন হুমকি প্রদানসহ সাধারণ মানুষকে জিম্মি করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ এনে কয়েকটি ঘটনার বিবরণ বক্তব্যে উল্লেখ করা হয়।

এসব অপকর্ম রোধে ইতোমধ্যে কূর্শা ও বালাপাড়া ইউনিয়নের শতশত মানুষের মানববন্ধন ছাড়াও কোহিনুর বাহিনীর নির্যাতনের শিকার হয়ে থানা ও বিজ্ঞ আদালতে দারস্থ হলেও কোন সুফল পায়নি ভুক্তভোগীরা। অপরদিকে এদের বিরুদ্ধে জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‌্যাবসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও আসেনি তার সুফল বলে বক্তব্যে জানানো হয়।

আরও জানানো হয়, কোহিনুর গ্যাং এর অসামাজিক কার্যকলাপ ও নানা অপকর্মের প্রতিবাদ করায় গত ১৮ মার্চ ২০২০ রাতে উপজেলা যুবলীগ নেতা ফরহাদ হোসেন নয়নকে হত্যার উদ্যেশে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে গুরতর আহত করে। এ হামলা যুবলীগ নেতা নয়নের একটি হাত ও একটি পা চিরতরে পঙ্গু করে দেয় চিহ্নিত সন্ত্রাসীরা। এ সংক্রান্ত মামলা দায়ের করা হয়।

সংবাদ সম্মেলন শেষে শিবু কুটিরপাড়া বাজারে এ ঘটনায় জড়িতদের শাস্তি এবং কোহিনুর বাহিনীর হাত থেকে এলাকাবাসীর সুরক্ষায় সংশ্লিষ্টদের কাছে সুষ্ঠু ও ন্যায় বিচারের দাবীতে শতশত মানুষের অংশগ্রহনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এ সময় বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আবুল কাশেম, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের, বালাপাড়া আ.লীগের সভাপতি ও ইউপি আনছার আলী, সাধারণ সম্পাদক দিলদার আলী, যুবলীগ নেতা জমশের আলী ও ফিরোজ সরকার, উপজেলা ছাত্রলীগ সিঃ সহ-সভাপতি জামিল হোসাইন, সাধারণ সম্পাদক আশিকুর রহমান আশিক প্রমূখ।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.