কাউনিয়ায় পূর্ব ঘোষণা ছাড়াই ছাত্রলীগ কার্যালয় ভেঙে দেওয়ার অভিযোগ

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক:
রংপুরের কাউনিয়া উপজেলার টেপামধুপুর ইউনিয়ন ছাত্রলীগের অস্থায়ী কার্যালয় ভেঙ্গে দিয়েছে উপজেলা প্রশাসন।

রবিবার (১২ জুলাই) দুপুরে টেপামধুপুর হাটস্থ খাদ্য গুদাম সংলগ্ন ছাত্রলীগের অস্থায়ী কার্যালয়টি উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভুমি) জেসমিন নাহার।

এ ঘটনায় রাস্তা অবরোধসহ মানববন্ধন করেছে স্থানীয় ছাত্রলীগ। না জানিয়ে হঠাৎ অভিযান চালিয়ে অস্থায়ী কার্যালয়টি ভেঙ্গে দেয়া হয় দাবী ছাত্রলীগের, প্রশাসন বলছে নোটিশ করা হয়েছে।

টেপামধুপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম রানা ও সাধারণ সম্পাদক সোহেল রানা জানান, ভেঙ্গে ফেলা ঘরটি গত কয়েক মাস থেকে ইউনিয়ন ছাত্রলীগের অস্থায়ী কার্যালয় করা হয়েছে। এরপর থেকে কার্যালয়টিতে রাজনৈতিক সকল কর্মকান্ড করে আসছে ইউনিয়ন ছাত্রলীগ। তাদেরকে না জানিয়ে আকস্মিক ভাবে ঘরটি ভেঙ্গে ফেলা হয়।

এ সময় কার্যালয়ে রাখা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, স্থানীয় সাংসদ বানিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ স্থানীয় আওয়ামী লীগ নেতার ছবি সম্বলিত ফেস্টুন ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগ করেন ছাত্রলীগের এ নেতারা।

টেপামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম জানান, কার্যালয়টি ভেঙ্গে দেয়ার ব্যাপারে তিনি কিছুই জানেন না, তবে পরে শুনেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ উলফৎ আরা বেগম জানান, বিষয়টি আমার জানা ছিলো। পূর্বে তাদেরকে নোটিশ দেয়া হয়েছে তাও আমি জানি। উচ্ছেদ অভিযানের আগে সরকারি খাদ্য গুদামের জমি থেকে নিজ উদ্যোগে ঘরটি সরিয়ে নেয়ার কথা বলেও তা তারা করেনি। সেই মূলে এ উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.