করোনাভাইরাস ঠেকাতে প্রেমে সাবধান

- Advertisement -

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। এই ভাইরাসের সবচেয়ে ভয়াবহ বিষয় হচ্ছে, এটি মানুষের সংস্পর্শেই ছড়াচ্ছে।

ভাইরাস প্রতিরোধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে সরকার সব সামাজিক যোগাযোগ বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে। সেই সঙ্গে তাল মিলিয়ে এবার ডেটিং সাইটগুলোও গ্রাহকদের নিরুৎসাহিত করছে। যুগলদের সামনাসামনি দেখা করার বদলে ভার্চ্যুয়ালি জানার জন্য বলা হচ্ছে।

অন্যতম ম্যাচ মেকার কোম্পানি ওকেকিউপিড গত সোমবার এক টুইটে জানায়, ‘আমরা জানি না কার জন্য বলছি। তবে এখন সময় প্রিয় মানুষের সঙ্গে সশরীরে দেখা না করা। টুইটে বলা হয়, ফেসটাইম, স্কাইপ অ্যাপের মাধ্যমে প্রিয়জনের সঙ্গে যোগাযোগ করুন, বার্তা দিন, গল্প করুন। এগুলোও খুবই রোমান্টিক বিষয়।’ বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ডেটিং সাইটসগুলো গ্রাহকের জন্য অনলাইনে ডেটিংয়ের নানা সুযোগ তৈরি করছে। যেমন ডেটিং সাইট কফি মিটস বাগেল অনলাইন ভিডিও গেম ডেটসহ নানা অফার দিচ্ছে।

তবে অনেকে মনে করছেন, ডেটিং সাইটগুলো এখন বন্ধ করা উচিত। মার্কিন লেখক ম্যাট স্টলার বলেন, এখন সময় অনলাইন ডেটিং সাইটগুলো বন্ধ করা। অপরিচিত মানুষ ইন্টারনেটের মাধ্যমে প্রথমে যোগাযোগ করে, পরে দেখা করা-যা এখন একদমই নিরাপদ নয়।

অনেকে অভিযোগ করেন, ডেটিং সাইটগুলোয় করোনাভাইরাস নিয়েও ব্যাপক মজা করা হচ্ছে। এসব বন্ধ করতেও অনুরোধ করছেন কেউ কেউ।কৌতুকাভিনেতা ও লেখক লেন মুর বলেন, ‘যদি কেউ এই সংকটকে গুরুত্বের সঙ্গে না নিয়ে মজা করতে থাকেন, আমার ব্যক্তিগত মত হলো, এটা বন্ধ করুন।’

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.