উল্টে যাওয়া ক্রেন তুলতে গিয়ে উল্টে গেল উদ্ধারকারী ক্রেন

উল্টে যাওয়া ক্রেন

পাবনার ভাঙ্গুড়া রেলস্টেশনে স্লিপার বদল করার সময় একটি ক্রেন উল্টে গেছে। এতে তিন ঘণ্টা ধরে বন্ধ রয়েছে ট্রেন চলাচল।

রোববার দুপুর সোয়া ২টার দিকে ঈশ্বরদী-ঢাকা রেললাইনের ভাঙ্গুড়া বাজার রেলস্টেশনে এ দুর্ঘটনা ঘটে। ফলে বিপাকে পড়েছেন ঢাকাগামী চিত্রা, লালমনি ও দ্রুতযান আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা।

এদিকে, দুর্ঘটনা কবলিত ক্রেনটি উদ্ধারে ঈশ্বরদী থেকে আরেকটি ক্রেন রওনা হয়। কিন্তু পথে সেই ক্রেনটিও উল্টে যায়। এতে ঢাকার সঙ্গে দেশের উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হতে সময় লাগবে বলে জানিয়েছেন ভাঙ্গুড়া বড়াল ব্রিজ স্টেশনের স্টেশন মাস্টার আল মামুন।

তিনি জানান, বেশ কিছুদিন ধরে উপজেলার ভাঙ্গুড়া বাজার রেলস্টেশনে লাইনের সংস্কার কাজ চলছে। এতে লাইনের পুরাতন ও ক্ষতিগ্রস্ত কংক্রিট স্লিপার সরিয়ে নতুন স্লিপার বসানো হচ্ছে। একপর্যায়ে রোববার ২টার দিকে কংক্রিট স্লিপার বদল করার সময় ক্রেনটি লাইনের ওপর উল্টে যায়। এতে রেল যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় ঢাকাগামী উত্তর ও দক্ষিণাঞ্চলের তিনটি ট্রেন কয়েক ঘণ্টা ধরে আটকা পড়ে আছে।

স্টেশন মাস্টার আল মামুন আরো জানান, দুর্ঘটনাকবলিত ক্রেনটি উদ্ধারের জন্য বিকেল ৩টার দিকে ঈশ্বরদী থেকে আরেকটি ক্রেন রওনা দিলে সেখানেই উল্টে যায়। এতে দ্রুত সময়ের মধ্যে ভাঙ্গুড়া স্টেশনের ক্রেনটি উদ্ধার অনিশ্চয়তার মুখে পড়েছে।

নিউজ সোর্স : উল্টে যাওয়া ক্রেন তুলতে গিয়ে উল্টে গেল উদ্ধারকারী ক্রেন

Leave A Reply

Your email address will not be published.