আ.লীগের কেন্দ্রীয় কমিটিতে রংপুরের রাজুকে দেখতে চায় নেতাকর্মীরা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক:
আসন্ন আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে যুগোপযোগী নতুন নেতৃত্ব খুঁজছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নবীন-প্রবীণের সমন্বয়ে গঠন করা হবে দলের কেন্দ্রীয় নেতৃত্ব। সহযোগী সংগঠন ও ঢাকা মহানগরের মতো চমক থাকবে কেন্দ্রীয় নেতৃত্ব নির্বাচনে।

এখন নতুন মুখের নেতৃত্ব সন্ধান করছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। দলের একাধিক নেতা জানান, এবার ত্যাগী ও চ্যালেঞ্জিং নেতৃত্ব খুঁজছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের দীর্ঘদিনের ত্যাগী, পরীক্ষিত নেতাদের স্থান দেবেন কেন্দ্রীয় কমিটিতে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে যারা রাজনীতি করছেন এমন পরিবার থেকে নেতৃত্ব আসবে দলে।

আবার সমাজের আলোকিত মুখও দেখা যাবে কেন্দ্রীয় নেতৃত্বে। তৃণমূল থেকে যোগ্যদের কেন্দ্রে আনা, নতুনদের জায়গা করে দেয়ার সিদ্ধান্ত নেয় আওয়ামী লীগ।

আর এই ক্ষেত্রে রংপুর থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা, জেলা আ. লীগের দ্বিতীয় বারের মতো দায়িত্ব প্রাপ্ত এ্যাড. রেজাউল করিম রাজুকে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে কেন্দ্রীয় আ’লীগের গুরুত্বপূর্ণ পদে দেখতে চাচ্ছে রংপুরের স্থানীয় নেতা-কর্মীরা।

জেলা আ’লীগের যুগ্ন সাধারন সম্পাদক মোতাহার হোসেন মওলা বলেন, দীর্ঘ দিনের রাজনিতীতে জননেত্রী শেখ হাসিনার পরীক্ষিত সৈনিক রাজু ভাই। তিনি রংপুরের আ’লীগকে সু-সংগঠিত করে রেখেছেন। নেত্রীর যে কোনো নির্দেশ যথাযথ ভাবে পালন করে আসছেন। তাই আমরা মনে করি কেন্দ্রীয় কমিটিতে তার যথাযথ মূল্যায়ন হোক।

গঙ্গচড়া উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আজিজুর রহমান বলেন, রংপুরের আ’লীগের প্রবাদ পুরুষ তিনি। তৃণমুল নেতা-কর্মীদের চাওয়া পাওয়া রাজু ভাইকে আমরা আ’লীগের কেন্দ্রীয় সম্মেলনে গুরুত্বপূর্ণ পদে দেখতে চাই।

সদ্যপুরিনী ইউনিয়ন আ’লীগের তৃণমুল নেতা মফিজার রহমান বলেন, রংপুরের তৃণমুল নেতা-কর্মীদের আশ্রয় স্থল রাজু ভাই। তিনি সাবেক নেতাও একজন। আ’লীগের সকল আন্দোলন, সংগ্রামে তিনি সব সময় নেতা-কর্মীদের নিয়ে মাঠে থাকেন, তাই তার যথাযথ মূল্যায়ন চাই।

উল্লেখ্য এ্যাড রেজাউল করিম রাজু রংপুর সদর তথা এরশাদের আসনে উপনির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছিলেন। নৌকার বিজয়ের ব্যাপাক আভাসও উঠেছিল। কিন্তু জোটের কারণে তিনি প্রত্যাহার করে নেন।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.