অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল ‘পঞ্চগড় এক্সপ্রেস’

- Advertisement -

দিনাজপুর প্রতিনিধি:
বিরামপুর রেল স্টেশনের অদূরে বুধবার (৬ নভেঃ) সকালে হঠাৎ রেললাইন ভেঙ্গে যাওয়ায় অল্পের জন্য দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ‘পঞ্চগড় এক্সপ্রেস’। লাইন মেরামতের পর ১ঘন্টা ২০ মিনিট বিলম্বে ঐ লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বিরামপুর রেলস্টেশনের মাস্টার মিজানুর রহমান জানান- খুলনা থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী ৭৪৭নং আপ সীমান্ত এক্সপ্রেস বুধবার সকাল ৬ টা ২৩ মিনিটে বিরামপুর রেলস্টেশনে প্রবেশের সময় ট্রেনের শেষ বগির নিচে বিকট শব্দ হয়। টিটি ইউসুফ আলী বিষয়টি বিরামপুর রেলস্টেশন মাস্টারকে অবহিত করেন।

অপরদিকে ওই লাইনের পাশ প্রাতঃভ্রমনে যাওয়া লোকজন পলাশবাড়ি রেলগেটের উত্তর পাশে প্রায় দেড় ফুট লাইন ভাঙ্গা দেখতে পেয়ে স্টেশনে খবর দেন। স্টেশন মাস্টার তাৎক্ষনিক ভাবে বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেন।

এসময় ঐ লাইন দিয়ে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ৭৯৩নং আপ“পঞ্চগড় এক্সপ্রেস” যাওয়ার কথা ছিল। কিন্তু লাইন ভাঙ্গার খবর পেয়ে রেল কর্তৃপক্ষ পঞ্চগড় এক্সপ্রেসকে পাঁচবিবি স্টেশনে থামিয়ে দেন এবং চিলাহাটি থেকে রাজশাহীগামী ৭৩২নং ডাউনবরেন্দ্র এক্সপ্রেসকে বিরামপুর স্টেশনে দাঁড় করিয়ে রাখেন।

হিলি থেকে লাইন মেরামতের লোকজন এসে ১ ঘন্টা চেষ্টা চালিয়ে সাময়িক ভাবে ভাঙ্গা রেল লাইন মেরামতের পর ওই লাইন দিয়ে পঞ্চগড় এক্সপ্রেস যাওয়ার মাধ্যমে ১ ঘন্টা ২০ মিনিট পর ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.