অজি পেসে উড়ে গেল ক্যারিবীয়রা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন মিচেল স্টার্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ডিএল ম্যাথডে ১৩৩ রানের বড় জয় পেয়েছে সফররত অস্ট্রেলিয়া। এ জয়ের ফলে সিরিজে ১-০ তে এগিয়ে গেল অ্যালেক্স ক্যারি বাহিনী।

ব্রিজটাউনে বৃষ্টি বিঘ্নিত দিনে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যালেক্স ক্যারি।  প্রথমে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ফিলিপে এবং ম্যাকডামোট মিলে তুলেন ৫১ রান। ব্যক্তিগত ৩৯ রানে ফেরেন ফিলিপে। আর ম্যাকডামোট করেন ২৮ রান। দ্বিতীয় উইকেট ব্যাট করতে নেমে মিচেল মার্শ করেন ২০ রান। আর মোজেস হ্যানরিকুইসের ব্যাট থেকে আসে মাত্র ৭ রান।

দ্রুত চার উইকেট হারিয়ে চাপে পড়া অজিদের স্বস্তি মিলেছে পঞ্চম উইকেট জুটিতে। এ সময় অ্যালেক্স ক্যারি এবং অ্যাস্টন টার্নার মিলে ১০৪ রানের জুটি গড়েন। ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর ৬৭ রানে ফেরেন ক্যারি। আর টার্নারের সংগ্রহ ৪৯ রান।

এরপর ব্যাট হাতে সুবিধা করতে পারেননি কেউই। ফলে অস্ট্রেলিয়ার সংঘ্রহ দাঁড়ায় ২৫২ রানে।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন হেইডেন ওয়ালশ। এছাড়া দুটি করে উইকেট নেন আকেল হোসেন এবং আলজারি জোসেফ।

জবাবে ব্যাট করতে নেমে দুই অজি পেসার মিচেল স্টার্ক এবং জস হ্যাজলউডের কাচেই কুপোকাত ক্যারিবীয়রা। এগারো ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্কের ঘর স্পর্শ করেন মাত্র তিনজন।

এরমধ্যে সর্বোচ্চ ৫৭ রানের ইনিংসটি দলীয় অধিনায়ক কাইরন পোলার্ডের। এছাড়া হেইডেন ওয়ালশ করেন ২০ রান। আর আলজারি জোসেফের সংগ্রহ ১৭ রান।

অস্ট্রেলিয়ার পক্ষে ৪৮ রানের খরচায় পাঁচ উইকেট নিয়ে ম্যাচসেরা হন মিচেল স্টার্ক।

নিউজ সোর্স : অজি পেসে উড়ে গেল ক্যারিবীয়রা

Leave A Reply

Your email address will not be published.