শিক্ষার শেকড় মজবুত করতে কাজ করছে সরকার: রমেশ চন্দ্র সেন

- Advertisement -

ঠাকুরগাঁও প্রতিনিধি:
বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, প্রাথমিক পর্যায় থেকে সকল শিশুর মাঝে শিক্ষার আলো পৌঁছে দিতে হবে। সে জন্য প্রয়োজন পরিবেশ বান্ধব শিক্ষা কেন্দ্র৷ আর এ শিক্ষার শেকড় মজবুত করতেই কাজ করছে আওয়ামী লীগ সরকার৷

বৃহস্পতিবার বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলার ঢোলার হাট ইউনিয়নের মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঠাকুরগাঁও সদর উপজেলা এলজিইডির তত্বাবধানে ৬৫ ল ৬৭ হাজার ৪৪১ টাকা ব্যয়ে মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত দ্বিতল ভবনের নির্মাণ কাজ সম্পন্ন করা হয়।

সভায় সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ সরকার শিক্ষাবান্ধব সরকার। আপনার ইতিমধ্যে দেখেছেন এ সরকার মতায় আসার পর শিক্ষার ব্যাপক উন্নয়ন হয়েছে৷ প্রত্যেকটি গ্রামে প্রাথমিক বিদ্যালয়গুলোতে নতুন ভবন দেওয়া হচ্ছে; যাতে শিক্ষার্থীরা সুন্দর ভাবে তাদের পাঠদান করতে পারে।

তিনি আরও বলেন, এ সরকার মনে করে একটি শিশুর শিাজীবনের শুরুটা সুন্দর হলে সে শিক্ষা বান্ধব হবে। শিক্ষার সুযোগ সুবিধা গ্রহণ করে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও দশের হাল ধরবে।

অভিভাবকগণের উদ্দ্যেশে রমেশ চন্দ্র সেন বলেন, আপনারা শিশুদের স্কুলে পাঠান। নারী শিশুদের বাল্যবিয়ে না দিয়ে তাকে শিক্ষার সুযোগ করে দিন। নারীরা শিক্ষার সুযোগ পেলে তারা দেশের উন্নয়নে বড় ভূমিকা পালন করতে পারবে। আপনারা সকলে জানেন বর্তমান সরকার নারী উন্নয়নের জন্য কি পরিমাণ শ্রম দিচ্ছে৷ নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে।

এ সময় ঢোলারহাট এসবি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক প্রকাশ চন্দ্রের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোশারুল ইসলাম সরকার, যুগ্ম সাধারন সম্পাদক নজরুল ইসলাম স্বপন, রুহিয়া থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু সাঈদ বাবু, রুহিয়া থানার অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায়, উপজেলা নির্বাহী প্রকৌশলী ইসমাইল হোসেন, রুহিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক বাশারুল ইসলাম সোহেল, ঢোলারহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অখিল চন্দ্র প্রমুখ।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.