ভারত থেকে পেঁয়াজ আমদানি করে কোন লাভ হবে না: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
ভারত থেকে পেঁয়াজ আমদানি করে কোন লাভ হবে না বলে জানিয়েছে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, আমরা মূলত ভারত থেকে পেঁয়াজ আমদানি করে থাকি। এখন তো সেখানেই পেঁয়াজের কেজি পেঁয়াজ ৮০ টাকা। এই দরে কেনা পেঁয়াজ বাংলাদেশে আসার পর তা ১০০ টাকা দর পড়ে যাবে। ফলে ভারত থেকে পেঁয়াজ আমদানি করে আপাতত কোনো লাভ হবে না।

শুক্রবার (৮ নভেম্বর) সকালে রংপুর মহানগরীর হোটেল নর্থ ভিউতে ইট প্রস্তুতকারী মালিক সমিতির বার্ষিক সাধারণ সভায় যোগ দিতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী একথা বলেন।

পেঁয়াজের দাম না কমার কারণ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘আমরা চেষ্টা করছি। তবে পেঁয়াজ ১০০ টাকার নিচে পাওয়ার কোনো সম্ভাবনা আপাতত নেই। এ মাসের শেষের দিকে দেশে উৎপাদিত পেঁয়াজ বাজারে আসলে দাম হয়তো কমবে। তার আগে হয়তো সম্ভব হবে না।’

টিপু মুনসি বলেন, ‘মিশর থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আসার কথা। সেটা আসলেও দাম একটু কমতে পারে বলে মনে হয়।’

পেঁয়াজের বাজার মনিটরিং করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের একজন উচ্চ পদস্থ কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি সেটি দেখভাল করবেন বলেও জানান মন্ত্রী।

পরে তিনি রংপুর জেলার ইট প্রস্তুতকারী মালিক সমিতির ১২তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.