রংপুর আর্ট একাডেমীর সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক
দিন্যবাপী নানান আয়োজনের মধ্য দিয়ে রংপুর আর্ট একাডেমীর বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।শুক্রবার সকালে নগরীর ধাপ শ্যামলী লেনে একাডেমীর নিজস্ব কার্যালয়ে এই অনুষ্ঠান করা হয়।

প্রতিযোগিতামূলক আয়োজনের পুরস্কার বিতরণ পর্বে প্রধান অতিথি ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুর রহমান। বিশেষ অতিথি ছিলেন শাহজালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক ও সাহিত্যিক মো. সোলায়মান এস ইমান, শিশু সংগঠক ও শিক্ষক আরেফা খাতুন, রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক। এতে সভাপতিত্ব করেন একাডেমীর প্রতিষ্ঠাতা ও সভাপতি শহিদুল ইসলাম রেপিড।

Rangpur Art Academy 2

অনুষ্ঠানে বক্তারা অভিভাবকদেরকে শিশুদের প্রতি বিশেষ যন্ত নেয়ার আহ্বান জানিয়ে বলেন, এখনকার শিশুরা ঘরবন্দি হয়ে থাকায় প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদেরকে বিকশিত করার সুযোগ হাত ছাড়া করছে। অভিভাবকদের অসচেতনতা ও দায়িত্ববোধের অভাবে শিশুরা এখন অপ্রাপ্ত বয়সেই স্মার্টফোন, ল্যাপটপ, কম্পিউটারে আসক্ত হয়ে গৃহবন্দি সময় পার করছে। এরা বাহিরের জগত সম্পর্কে জানতে পারছে না। আধুনিকতার দোহাই দিয়ে প্রকৃতি, দেশ, সংস্কৃতি, খেলাধুলা সব কিছুই এদেরকে দূরে রাখা হচ্ছে। একারণে শিশুরা মানবিক ও মূল্যবোধের শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। শিশুদের সুস্থ, সুন্দর ও আলোকিত ভবিৎষতের জন্য তাদেরকে খেলাধুলাসহ সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত করতে হবে। নয়তো অপসংস্কৃতির গ্রাসে ঘরমুখো হয়ে পড়বে শিশুরা।

অনুষ্ঠানে আলোচনা পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে একাডেমীর একঝাঁক ক্ষুদে প্রতিযোগিরা মনোমুগ্ধকর পরিবেশনার মাধ্যমে পুরো আয়োজনকে আনন্দ মুখরিত করে তোলে। গান, নাচ, কবিতা আবৃতি, নাটক, রম্য অভিনয়, কৌতুক পরিবেশনের পাশাপাশি জাদু ও ক্যারাতে প্রদর্শন করেন শিশু শিল্পীরা। পরে সদ্য অনুষ্ঠিত বিভিন্ন ক্যাটাগরিতে সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.