ছুটি ছাড়াই ১০ দিন ধরে অনুপস্থিত: খবর প্রকাশের পর জবাবদিহি তলব

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক:
দশ দিন ধরে বিদ্যালয়ে অনুপস্থিত থাকার খবর প্রকাশের পর নীলফামারী সদর উপজেলার ২ নং নতিব চাপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের কাছে জবাবদিহি তলব করে চিঠি দিয়েছে উপজেলা শিক্ষা অফিস।

আগামী তিন কর্মদিবসের মধ্যে বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাঈম শাহারিয়ারকে এবং বিষয়টি যথাযথ কর্তৃপক্ষকে না জানানোয় প্রধান শিক্ষক আবদুল্লাহ আল শাফিকের কাছে জবাবদিহি চাওয়া হয়। সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এনামুল হক সরকার স্বাক্ষরিত চিঠিতে আগামী ৩ কর্মদিবসের মধ্যে চিঠির জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত গতকাল বুধবার উত্তরাঞ্চলের নিউজপোর্টাল ডেইলি রংপুর -এ ‘ছুটি ছাড়াই দশ দিন স্কুলে নেই শিক্ষক, অনুপস্থিত দেখাতে ভয় প্রধান শিক্ষকের’ শিরোনামেসহ কয়েকটি নিউজপোর্টালে সংবাদ প্রকাশিত হয়েছিল।

সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাঈম শাহারিয়ারকে পাঠানো চিঠিতে গত ২৪ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত মোট ১০ কার্যদিবস অনুপস্থিত থাকায় কেন তার বিরুদ্ধে কঠোর বিভাগীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না? তা জানতে চাওয়া হয়েছে।

অপরদিকে নাঈম শাহারিয়ার অনুপস্থিত থাকলেও কেন তাকে অনুপস্থিত দেখানো হয়নি অথবা কেন ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবহিত করা হয়নি? তার সন্তোষজনক জবাব জানাতে চিঠি দেওয়া হয়েছে প্রধান শিক্ষক আবদুল্লাহ আল শাফিকে।

চিঠি সূত্রে জানা গেছে- নাঈম শাহারিয়ার স্কুলে অনুপস্থিত থাকার বিষয়ে মৌখিকভাবে তথ্য চাইলেও প্রধান শিক্ষক উপজেলা শিক্ষা অফিসে কোনও তথ্য দেননি।

নীলফামারী সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ এনামুল হক সরকার বলেন- খবরটি জানান পর অভিযুক্ত সহকারী শিক্ষকসহ স্কুলের প্রধান শিক্ষককের কাছে কৈফিয়ত চেয়ে চিঠি দেওয়া হয়েছে। জবাব সন্তোষজনক না হলে কঠোর বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.