রংপুরে টিসিবির পেঁয়াজ বিক্রির পরও কমছে না বাজার দর

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক
রংপুরে দ্বিতীয় দিনের মত সাতটি স্থানে বিক্রি হচ্ছে টিসিবির পেঁয়াজ। ট্রাকে করে প্রতি কেজি পেঁয়াজ ৪৫ টাকা কিনতে পেরে খুশি ক্রেতারা। তবে বাজারে এখনো কমেনি পেঁয়াজের ঝাঁঝ। কেজিতে দেড়শ থেকে ১৭৫ টাকা বেশি গুণতে হচ্ছে ক্রেতাদের।

সোমবার সকালে টিসিবির পেঁয়াজ বিক্রি ও সিটি বাজার ঘুরে ক্রেতাদের কাছ থেকে এমনটাই জানা যায়।

এরআগে সকাল ১০টা থেকে শাপলা চত্বর, মাহিগঞ্জ, ডিসি অফিস বটতলা চত্বর, সিওবাজার কেল্লাবন্দসহ রংপুর মহানগরীর পাঁচটি স্থান এবং শহরের বাহিরে পীরগাছা ও কাউনিয়ায় একসঙ্গে পেঁয়াজ বিক্রি শুরু করে টিসিবি। সকাল নয়টার আগ থেকেই পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইনে দাড়িয়ে অপেক্ষা করেন ক্রেতারা। দীর্ঘক্ষণ লাইনে থাকার পর ৪৫ টাকায় ১ কেজি পেঁয়াজ পেয়েছেন। বাজার মূল্যের চেয়ে অনেক কমে পেঁয়াজ কিনতে পাওয়ায় টিসিবির এ উদ্যোগকে স্বাগত জানান তারা।

এদিকে টিসিবি ট্রাকে করে কম মূল্যে পেঁয়াজ বিক্রি অব্যহত রাখলেও এখনো রংপুর মহানগরীর পাইকারী ও খুচরা বাজারে এখনো প্রতি কেজি পেঁয়াজ ২০০-২২০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও কাঁচা পাতাপেঁয়াজ ১২০-১৫০ টাকায় বিক্রি হচ্ছে। তবে বিক্রেতারা বলছেন, পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহারের পর পেঁয়াজ আমদানি হওয়ায় দাম কিছুটা কমেছে। দুই একদিনের মধ্যে আরো কমবে বলে জানান তারা।

এদিকে টিসিবির রংপুর উপ-পরিচালক সুজাউদ্দৌলাহ জানান, প্রতিদিন একেকটি ট্রাকে ১ হাজার কেজি করে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। একেকজন ক্রেতা এক কেজি পেঁয়াজ পাচ্ছেন। আগামী ২ ডিসেম্বর পর্যন্ত ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি কার্যক্রম অব্যহত থাকবে। এতে দশ দিনে সাতটি স্পটে ৭০ হাজার কেজি পেঁয়াজ বিক্রি হবে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.