রংপুরের ক্রীড়াঙ্গনকে বাঁচাতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক
রংপুরে আন্তর্জাতিকমানের স্টেডিয়াম নির্মাণ, জেলা স্টেডিয়ামের সংস্কার, নিয়মিত প্রিমিয়ার লীগ ও সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ নিশ্চিতকরণসহ সাত দফা দাবিতে মানববন্ধন সমাবেশ করেছে রংপুর উন্নয়ন ফোরাম।

বৃহস্পতিবার দুপুরে নগরীর কাচারি বাজার ডিসির মোড়ে অনুষ্ঠিত মানববন্ধন থেকে ক্রীড়াঙ্গনকে পুনরুজ্জীবিত করতে সাত দফা দাবি বাস্তবায়নে সংশ্লিষ্টদেরসহ সরকারের প্রতি আহ্বান জানান।

মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, ২০১৫ সালের পর থেকে এখন পর্যন্ত রংপুরে কোন ধরণের ক্রিকেট ও ফুটবল লীগের আয়োজন হয়নি। অথচ রংপুরে পাঁচ শতাধিকের অধিক বিভিন্ন বয়সের ক্রিকেটার রয়েছে। অসংখ্য ভালোমানের ফুটবলার রয়েছে। শুধু নিয়মিত লীগের ব্যবস্থা ও খেলাধুলার আয়োজন না থাকায় রংপুর থেকে প্রতিভাবান খেলোয়াড় তৈরি হচ্ছে না।

ক্রীড়াঙ্গনে যোগ্য নেতৃত্বে অভাবে রংপুরের যুব সমাজ খেলাধুলা থেকে পিছিয়ে পড়ছে অভিযোগ করে বক্তারা আরও বলেন, বর্তমান যুব সমাজে খেলাধুলার আযোজন না থাকায় তরুণ সমাজ মাদকাসক্ত, জঙ্গীবাদ, ক্যাসিনো ও জুয়ার মতো অসামাজিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছেন। খেলাধুলার মাধ্যমে যুব সমাজকে সকল প্রকার অনৈতিক কর্মকাণ্ড থেকে বিরত রাখতে হবে। রংপুরের ক্রীড়াঙ্গনকে বাচঁতে দল-মত নির্বিশেষে সবাইকে জাগতে হবে।

মানববন্ধনে ফোরামের সদস্য সচিব রাকিবুল হাসান রাকিবের সঞ্চালনায় ও আহবায়ক সুলতান মাহমুদ টিটনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রংপুর উন্নয়ন ফোরামের উপদেষ্টা আতাউর জামান বাবু, সাবেক ক্রিকেটার হাসানুজ্জামান উজ্জ্বল, ফোরামের সদস্য জীবন ঘোষ, শুভ পাল, আমজাদ সুলতান, হাবিব, কবির, অঞ্জন প্রমুখ।

এসময় প্রতিবছর ক্রিকেট-ফুটবলের প্রিমিয়ার ও ডিভিশন লীগ, প্রতিযোগিতামূলক টুর্ণামেন্ট আয়োজন, রংপুর ক্রিকেট গার্ডেনকে আন্তর্জাতিকমানের গ্রাউন্ডের উপযোগি করাসহ ক্রিকেট একাডেমীর প্রতিশ্রুতি বাস্তবায়ন, দ্রুত সময়ে আন্তর্জাতিকমানের স্টেডিয়াম নির্মাণ, রংপুর জেলা স্টেডিয়ামের সংস্কার, নগরীর প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠের ব্যবস্থাকরণ, মানসম্মত খেলোয়াড় তৈরিতে আন্তর্জাতিকমানের জিমনেসিয়াম স্থাপন, নতুন শিক্ষা প্রতিষ্ঠান অনুমতি প্রদানের পূর্বে খেলার মাঠ নিশ্চিত করাসহ ক্রীড়াঙ্গনকে উজ্জ্বীবিত করতে সকল সুযোগ সুবিধার ব্যবস্থার দাবি জানানো হয়।

মানববন্ধন সমাবেশ শেষে রংপুর বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম ও জেলা প্রশাসক আসিব আহসানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করে ফোরামের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.