গয়াবাড়ি স্কুল এন্ড কলেজ ‘নির্বাচিত গভর্নিং বডি’ দিয়ে পরিচালনার দাবি

- Advertisement -

নিজস্ব প্রতিবদেক:
নির্বাচিত গভর্নিং বডির মাধ্যমে নীলফামারীর ডিমলা উপজেলার ‘গয়াবাড়ি স্কুল এন্ড কলেজ’ পরিচালনার দাবি জানিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন সুধিজনরা। রবিবার বিকেলে গয়াবাড়ি ইউনিয়নের সুটিবাড়িতে অবস্থিত একটি বাণিজ্যালয়ে এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয় শিক্ষা প্রতিষ্ঠানটির অবিভাবকবৃন্দের ব্যানারে।

এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন উপজেলা আওয়ামীলীগের প্রাক্তন যুগ্ম সাধারণ সম্পাদক এটিএম নুর হোসেন। এ সময় ইউনিয়ন জাতীয় পার্টির সহ-সভাপতি মোফাজ্জল হোসেন, প্রতিষ্ঠান পরিচালনা কমিটির প্রাক্তন সদস্য মশিয়ার রহমান, আমির আলী ও শামসুজ্জামান বক্তব্য দেন।

এতে অভিযোগ করা হয়, ২০১৩ সালের ২১জুলাই পর্যন্ত নির্বাচিত কমিটি দায়িত্ব পালন করে প্রতিষ্ঠানটিতে। এরপর ২০১৪ সালের ১৩সেপ্টেম্বর থেকে অদ্যাবধি বিভিন্ন সময় এডহক কমিটি দিয়েই পরিচালিত হয়ে আসছে প্রতিষ্ঠানটি।

মোফাজ্জল হোসেন বলেন, এনিয়ে আমরা উচ্চ আদালতে রিট আবেদন করেছি। সেটি নিষ্পত্তি হয়নি এখোনো। ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রতিষ্ঠানটি কুক্ষিগত করে রেখেছেন। নিজের ইচ্ছেমত পরিচালনা করছেন পছন্দের ব্যক্তিদের নিয়ে। প্রতিষ্ঠানটিতে কাঙ্খিত উন্নয়ন হচ্ছে না।

এটিএম নুর হোসেন অভিযোগ করে বলেন, ২০০৯ সালে অধ্যক্ষ হালিম খাঁন অবসরে গেলে প্রভাব খাটিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ফরহাদ হোসেন সরকার।

দায়িত্ব পাওয়ার পর থেকেই নিজের আধিপত্য ধরে রাখতে গোপনে সব কাজ করে চলেছেন। এনিয়ে লিখিত অভিযোগ শিক্ষাবোর্ড চেয়ারম্যান, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, জেলা শিক্ষা অফিসারসহ বিভিন্ন দফতরে দেয়া হয়েছে।

তিনি বলেন, আমরা চাই স্বচ্ছ এবং অংশগ্রহণমুলক একটি নির্বাচনের মাধ্যমে গভর্নিং বডি পরিচালনা করুক এই প্রতিষ্ঠানটি।

তবে অভিযোগ অস্বীকার করে অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) ফরহাদ হোসেন বলেন, একটি মহল ঈর্ষান্বিত হয়ে প্রতিষ্ঠানের ভাবমুর্তি ক্ষুন্ন করছেন।

প্রতিষ্ঠানে কমিটি রয়েছে এবং সভাপতি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান তবিবুল ইসলাম দায়িত্ব পালন করছেন। এর মেয়াদ চলতি মাসে শেষ হবে।
অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসকের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) খন্দকার নাহিদ হাসান বলেন, এটি তদন্ত করে দেখা হচ্ছে। কোন অসঙ্গতি পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.