করোনা প্রতিরোধে মিথিলার তিন পরামর্শ

- Advertisement -

ডেইলি রংপুর ডেস্ক:
করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে তিনটি পরামর্শ দিয়েছেন আলোচিত মডেল ও অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। ফেসবুকে এক ভিডিও বার্তা প্রকাশ করে এই পরামর্শ দেন তিনি।

মিথিলা বলেন, ‘আমরা এখন একটা সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছি। শুধু আমাদের দেশেই নয়, পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। এই করোনা আতঙ্ক থেকে বাঁচার একমাত্র উপায় হলো নিজেরার সচেতন হওয়া। তিনটি সহজ জিনিস মেনে চললে করোনার প্রকোপ থেকে আমরা নিজেকে, অন্যকে, নিজের দেশকে ও পৃথিবীকে রক্ষা করতে পারবো।’

মিথিলার দেওয়া পরামর্শ গুলো হলো-
১. সামাজিক দূরত্ব বজায় রাখা। স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ। এই অবস্থায় জনসমাগম এড়িয়ে চলতে পারলে নিজেদের রক্ষা করতে পারব।
২. পার্সনাল হাইজিন মেইটেইন করা। অর্থাৎ পরিচ্ছন্নতা বজায় রাখা। বারবার সাবান দিয়ে হাত ধোয়া। হাঁচি-কাশি দেওয়ার সময় মুখ ঢেকে রাখতে হবে।
৩. পরিবারের কেউ যদি বিদেশফেরত হয় কিংবা নিজেই যদি বিদেশ থেকে এসে থাকেন, তাহলে অবশ্যই নিজেকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রাখুন। যদি বিদেশফেরত নাও হন কিন্তু জ্বর, সর্দির উপসর্গ দেখা যায় তাহলেও নিজেকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকুন।

মিথিলার স্বামী কলকাতার চলচ্চিত্র পরিচালক সৃজিত মুখার্জি আফ্রিকা থেকে সিনেমার শুটিং শেষে করে ১৯ মার্চ সকালে কলকাতায় ফিরেছেন। দেশে ফিরে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি।

Print Friendly, PDF & Email

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.