উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনায় আহত ২৫

- Advertisement -

নিউজ ডেস্ক:
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন লাইনচ্যুত ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও কারও মৃত্যুর ঘটনা ঘটেনি। ঘটনার পর থেকে উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এ ঘটনায় রেলকর্মীসহ ২৫ জন আহত হয়েছেন।

রেলওয়ে পশ্চিমের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট শহিদুল ইসলাম বলেন- ঢাকা থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেস বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে উল্লাপাড়ায় পাওয়ার কার ও ইঞ্জিনে আগুন ধরে গিয়ে ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়। ট্রেনটি উদ্ধার করে রেল যোগাযোগ সচল করতে মধ্যরাত পেরিয়ে যেতে পারে।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাদির হোসেন বলেন, “ট্রেনটি উল্লাপাড়া স্টেশন পার হলে প্রথমে ইঞ্জিন লাইনচ্যুত হয়, পরে আরো তিনটি বগি লাইনচ্যুত হয়।

তেলের ট্যাংক ফেটে আগুন লাগার ঘটনা ঘটে বলে জানিয়েছেন রেল মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম। তিনি জানান, রংপুরগামী রংপুর এক্সপ্রেস সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশন পার হওয়ার সময় তেলের ট্যাংক ফেটে আগুন লাগে। এ সময়, ইঞ্জিন, খাবার গাড়ি ও এসি কেবিন পুড়ে যায়।

এদিকে এই ঘটনার তদন্তে রেলওয়ের রাজশাহী বিভাগীয় অফিস, পাকশী প্রধান কার্যালয় ও সিরাজগঞ্জ জেলা প্রশাসন তিনটি কমিটি গঠন করেছে। সিরাজগঞ্জ জেলা প্রশাসক ফারুক আহাম্মাদ জানান, ট্রেন দূর্ঘটনার কারণ জানতে জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.